×
টেক বার্তা

এক চার্জে চলবে ১১৬ কিমি, প্রতিমাসে মাত্র ৩৪৩৭ টাকা দিয়ে কিনুন Ather 450X

Ather 450X ব্যাপক জনপ্রিয় ভারতীয় গ্রাহকদের মধ্যে

Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। তাই এমন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সবথেকে ভালো বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে বৈদ্যুতিক স্কুটার বা ইলেকট্রিক ভেহিকেল। এই ধরনের ইলেকট্রিক স্কুটার যেমন উত্তরোত্তর বৃদ্ধি পাওয়া পেট্রোল-ডিজেলের দামের চিন্তা থেকে মুক্তি দেয়, ঠিক তেমনই এইসব স্কুটারগুলি মেইনটেনেন্সের দিক থেকে খুবই সস্তা। শহরের মধ্যে কাজের জন্য ঘোরাফেরা করার জন্য আপনি একটি ইলেক্ট্রিক স্কুটি অবশ্যই ব্যবহার করতে পারেন।

Advertisement

গত কয়েক বছরে ভারতের বাজারে বৈদ্যুতিক গাড়ির চাহিদা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। ইলেকট্রিক যানবাহন এখন সুপার ট্রেন্ডি। ভারতের বাজারে একের পর এক স্টার্ট আপ কোম্পানি নতুন নতুন প্রযুক্তির ইলেকট্রিক স্কুটি বাজারে নিয়ে আসছে। এর মধ্যে বেশ জনপ্রিয় একটি ইলেকট্রিক স্কুটার কোম্পানি হল বেঙ্গালুরুর Ather। তাঁদের Ather 450X ব্যাপক জনপ্রিয় ভারতীয় গ্রাহকদের মধ্যে। আপনি জানলে অবাক হবেন যে এই কোম্পানি গত বছরের ফেব্রুয়ারি মাসে মাত্র ৬২৬ ইউনিট বিক্রি করেছিল। তবে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সেই সংখ্যাই বদলে দাঁড়িয়েছে ২২২৯ ইউনিট।

এই অত্যন্ত জনপ্রিয় ইলেকট্রিক স্কুটারে ব্যাপক ইএমআই অফার দিচ্ছে কোম্পানি। এই স্কুটির দাম ১.১৮ লাখ থেকে ১.৩৮ লাখ টাকা পর্যন্ত। এটি দিল্লির এক্স শোরুম মূল্য। এক্ষেত্রে স্কুটি কিনতে আপনি যদি ১ লাখ ৭ হাজার ৯৬ টাকার লোন নেন, সেই ক্ষেত্রে ৯.৭ শতাংশ রেটে আপনাকে ইন্টারেস্ট দিতে হবে। সহজ হিসাবে, আপনি যদি মাত্র ১১৯০০ টাকার ডাউনপেমেন্ট করেন তাহলে প্রতি মাসে মাত্র ৩৪৩৭ টাকা দিতে হবে এই ইলেকট্রিক স্কুটি কিনতে। এই ইএমআই স্কিম ৩৬ মাস অব্দি চলবে।

Advertisement

এরপর আসা যাক, Ather 450X এর স্পেসিফিকেশন সম্বন্ধে। এই ইলেক্ট্রিক স্কুটিতে ২.৬১ kWh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্কুটিটি মাত্র ৩.৩ সেকেন্ডে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে যেতে পারে। এর সর্বোচ্চ গতিবেগ ৮০ কিলোমিটার প্রতি ঘন্টা। এছাড়া এই স্কুটির ৮০ শতাংশ চার্জ হতে মাত্র ৩ ঘন্টা ৩৫ মিনিট সময় লাগে। ফুল চার্জ থাকলে এই স্কুটি ১১৬ কিমি পথ যেতে পারে। সেই সাথে এই ইলেকট্রিক স্কুটিতে অত্যাধুনিক ব্লুটুথ কানেকশন এবং ম্যাপ এর অপশন রয়েছে।

Related Articles

Back to top button