নিউজরাজ্য

মহিলাদের সুরক্ষার কথা ভেবে ‘Whatsapp Group’ পুলিশের

Advertisement
Advertisement

নবদ্বীপ : হায়দ্রাবাদের ঘটনাটি সকলকে নাড়া দিয়েছে। একলা একা মেয়েটির ফেরার সময় সে তার দিদিকে ফোন করেছিল ভয় লাগছে বলে। কিন্তু তাদের কথোপকথন বেশিক্ষণ স্থায়ী হয়নি তার পরেই ঘটে যায় সেই বীভৎস ঘটনাটি।

Advertisement
Advertisement

এখন মেয়েরা যেমন ঘর সামলায় তেমন সমান তালে বাইরেটাও সামলায়। তাই রাতদুপুরে মেয়েদেরকে বাড়ির বাইরে বের হতেই হয়। মেয়েদের সুরক্ষার কথা ভেবেই উদ্যোগী হল নবদ্বীপের পুলিশ। শনিবার থেকে চালু করা হলো মেয়েদের জন্য একটি হোয়াটস অ্যাপ গ্রুপ। এটি নিঃসন্দেহে একটি অভিনব ভাবনা। এই গ্রুপের মহিলারা যখন বিপদে পড়বেন তখনই এই গ্রুপে জানাতে পারেন এবং সেই সময় এগিয়ে আসবে পুলিশ।

Advertisement

গ্রুপটির নাম দেওয়া হয়েছে ‘নট অ্যালোন’ এবং এই ভাবনাটি যার মাথায় প্রথম আসেন তিনি হলেন নবদ্বীপ থানার আইসি কল্লোল কুমার ঘোষ মাসখানেক আগে একটি ছোট ঘটনা থেকেই তার এরকম ভাবনার উৎপত্তি হয় সেদিন রাত সাড়ে আটটা নাগাদ নবদ্বীপ থেকে রামসীতা পাড়ার দিকে যাওয়ার সময় দুই বাইক আরোহী একজন তরুণের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিতে চেষ্টা করে, আর তিনি এই পুরো ঘটনাটি দেখে ছিলেন এবং তিনি বাড়ি ফিরে এসে বিষয়টি নিয়ে ভাবেন এবং একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলার কথা ভাবেন।

Advertisement
Advertisement

অনেক সময় এই ধরনের ঘটনা ঘটার পরে শুধু শুধু পুলিশি ঝামেলায় জড়াতে চান না বলে, অনেকেই এই ঘটনাগুলো পুলিশকে জানায় না। যার ফলে এই ঘটনাগুলি অনেক সময় পুলিশ রা জানতেই পারে না, সেই সমস্ত ঝামেলা থেকে মুক্তির জন্যই এই নতুন ব্যবস্থা গ্রহণ করা হয়।

Advertisement

Related Articles

Back to top button