অফবিট

২০২১ সালে ৫ টি ভবিষ্যতবাণী, নতুন বছরে কোন কোন মহাপ্রলয়ের আশঙ্কা

করোনার প্রকোপ, জম্বিবাদ নিয়ে নস্ত্রাদুমাসের (Nastradumas) করা ভবিষ্যতবাণী 

Advertisement

১৬০০ সালের একজন জনপ্রিয় পদার্থবিদ এবং জ্যোতির্বিদ ছলেন নস্ত্রাদুমাস (Nastradumas), আজও তিনি প্রচলিত তার আশ্চর্য ভবিষ্যতবাণীর জন্য। তার লেখা দি প্রফেসিস কাব্যগ্রন্থের ভবিষ্যতবানী অনেকাংশেই ভবিষ্যতে মিলে গিয়েছে বলে পর্যবেক্ষকদের বক্তব্য। ১৯৩০ এর দশকে জার্মানির এক নেতা হিটলারের উত্থানের কথা আমরা সবাই জানি। তিনি হলেন হিটলার। তার কথাও আগে থেকে বলেছিলেন এই জ্যোতির্বিদ। অন্যদিকে তিনি বিশ্ব অর্থনীতি ভাঙার কথাও বলেছিলেন। এর সাথে তিনি বলেছিলেন বিশাল এক যুদ্ধের কথাও। চলুন জানা যাক ২০২১ সম্পর্কে কি ভবিষ্যতবাণী করেছিলেন নস্ত্রাদুমাস।

তার ভবিষ্যতবাণীর প্রথমেই লেখা রয়েছে এক ভয়ানক ঘটনা। মানুষ নিজের বানানো অস্ত্রের শিকার হতে পারেন নিজেই। তার ভবিষ্যতবাণীতে প্রথমেই লেখা রয়েছে যে মানব তৈরি কোনও এক ভাইরাস মানুষকে করে তুলবে জম্বি। এতেই শেষ হয়ে যাবে মানবজাতি। এক্ষেত্রে এই বিষয়টিকে অনেকেই তুলনা করেছেন করোনা ভাইরাসের সাথে। করোনা ভাইরাস চীনের ল্যাবে প্রস্তুত, এমনটাই মনে করেন অনেকে।

২০২১ এ মহাপ্রলয় দেখা যাবে বলেও লেখা রয়েছে নস্ত্রাদুমাসের বইতে। ২০২১ সালে বিশ্ব দেখবে এমন এক প্রলয় যা তারা আগে দেখেনি। সম্পদের জন্য শুরু হবে লড়াই। পালিয়ে যাবে মানুষ। এক্ষেত্রে ২০২০ সালের করোনাকে এই প্রলয়ের শুরু বলে মনে করছেন অনেকে।

এছাড়া নস্ত্রাদুমাসের বইতে লেখা রয়েছে ২১ এর দুর্যোগের কথা। ২১ এ হতে পারে প্রাকৃতিক দুর্যোগ, যা ধ্বংস করে দেবে পৃথিবীকে।

অন্যদিকে নস্ত্রাদুমাস ২০২০কে বলেছিলেন মহামারির বছর। এমন অবস্থায় উপেক্ষা করা যায়না তার ২০২১ এর ভবিষ্যতবাণীকে। করোনা ভাইরাসের নতুন স্ট্রেন আসার ফলেই বিশ্ব জুড়ে ঘুরে বেড়াচ্ছে চিন্তার মেঘ।

অন্যদিকে নস্ত্রাদুমাসের করা প্রাকৃতিক দুর্যোগ সম্পর্কিত ভবিষ্যতবাণীগুলি অনেকটাই মিলেছে। যার ফলে উপেক্ষা করা যায়না একটিকেও। সেই ক্ষেত্রে ২০২১ সাল হতে পারে আরও ভয়াবহ। বলা বাহুল্য, ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ ভূমিকম্প ঘটার ইঙ্গিত রয়েছে।

Tags

Related Articles

Back to top button