খেলাক্রিকেট

কোহলি নাকি বাবর সেরা? মুখ খুললেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স

×
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছরের বেশি সময় ধরে শতরানের ইনিংস নেই বিরাট কোহলির ব্যাট থেকে। অথচ এখনও বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় তার নাম স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। তিন অঙ্কের কোটা পার করতে না পারলেও একাধিক অর্ধশত রানের ইনিংস খেলে ফেলেছেন বিরাট কোহলি। সম্প্রতি ভারতীয় ক্রিকেটের সমস্ত ফরম্যাটেই অধিনায়কত্ব হারিয়েছেন রান মেশিন। যদিও একজন ব্যাটসম্যান হিসেবে ধারাবাহিকভাবে খেলে চলেছেন বিরাট কোহলি। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে শততম টেস্ট ম্যাচ খেলেছেন বিরাট। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ১২তম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন কোহলি।

Advertisement

তবে সম্প্রতি বিরাট কোহলির সাথে তুলনামূলক আলোচনায় নাম জড়াচ্ছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। একাধিক সোশ্যাল মিডিয়ায় বিরাট কোহলির সাথে তুলনা করা হচ্ছে বাবর আজমকে। প্রসঙ্গটির সাথে জড়িয়ে পড়ছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরাও। কেউ কেউ মনে করছেন বিরাট কোহলির ধারের পাশে আসতে গেলে এখনো বহু বাধা অতিক্রম করতে হবে বাবর আজমকে। আবার কেউ মনে করছেন বিরাট কোহলিকে পেছনে ফেলে অনেকটাই এগিয়ে গেছেন বাবর আজম। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে সংবাদ শিরোনামে উঠে আসেন বাবর আজম। এরপর নেট মাধ্যমে বিরাট কোহলির সাথে তুলনা করা শুরু করেন ক্রিকেটপ্রেমীরা।

তবে বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার প্যাট কামিন্স। তিনি এদিন টেস্ট ক্রিকেটে লাল বল প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে বিরাট কোহলি এবং বাবর আজম প্রসঙ্গ টেনে কথা বলেন। তিনি বলেন,”দুজনেই বিশ্বের সেরা ব্যাটসম্যান। দুজনের সামনে বল করতে গেলে অত্যন্ত ভেবেচিন্তে বোলিং করতে হয় বোলারদের। দুজনেই সত্যিই সম্পূর্ণ ব্যাটসম্যান। যে কোন বোলার হোক না কেন তাদেরকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বিরাট কোহলি এবং বাবর আজম। দুজনেই দুর্দান্ত ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একাধিক শতরানের ইনিংস রয়েছে দুজনেরই। কে সেরা স্পষ্টভাবে বলা না গেলেও দুজনেই তাদের নিজেদের স্থান থেকে সেরা।”

Advertisement

Related Articles

Back to top button