×
ক্রিকেটখেলা

Virat Kohli Diet Chart: কীভাবে বিরাট কোহলি ফিট? ডায়েট তালিকা ফাঁস করলেন ক্যাপ্টেন

Advertisement

বিরাট কোহলি শুধু ভারতে নয়, বিশ্বব্যাপী অন্যতম ফিট ক্রিকেটার। কিন্তু কোহলির কাছে ফিটনেসের এই মাত্রা অর্জন করা সহজ ছিল না। তবে প্রচুর শৃঙ্খলা এবং কঠোর পরিশ্রম কোহলিকে আধুনিক যুগের সেরা ক্রিকেটার হতে সহায়তা করেছে এবং তার খাদ্যাভ্যাস এতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কোহলি হৃদয় থেকে একজন ভোজনরসিক ছিলেন,কিন্তু বছরের পর বছর ধরে তার খাদ্যাভ্যাস পরিবর্তন করেছেন এবং এটি তার খেলায় সহায়তা করেছে। সম্প্রতি ইনস্টাগ্রামে প্রশ্নোত্তরের সময় কোহলিকে এক ভক্ত তাঁর ডায়েট সম্পর্কে জিজ্ঞাসা করে। উত্তরে কোহলি তাঁর সম্পূর্ণ ডায়েট তালিকা জানান।

Advertisement

তিনি ডিম, ডাল এবং পালং শাকের সাথে প্রচুর শাকসবজি খান। “প্রচুর শাকসবজি, কিছু ডিম, ২ কাপ কফি, ডাল, কুইনোয়া, প্রচুর পালং শাক, দোসাও ভালবাসি” বলেছেন কোহলি। কিন্তু পরের লাইনেই লেখা ছিল: “তবে সব নিয়ন্ত্রিত পরিমাণে।” কোহলি কেবল ভারতীয় রান্না করা খাবার ভালবাসেন। তবে চাইনিস খাবারের প্রতিও তার অনুরাগ প্রকাশ করেছিলেন। বিরাট কোহলি লেখেন: “সাদামাটা রান্না করা ভারতীয় খাবার এবং কখনও কখনও চাইনিসও। বাদাম, প্রোটিন বার, ফল।” কোহলি অনেক ভারতীয় ক্রিকেটারকে ফিটনেসে মনোনিবেশ করতে এবং শৃঙ্খলাবদ্ধ জীবনযাত্রায় লেগে থাকতে অনুপ্রাণিত করেছেন এবং এটি একটি ভাল খাদ্যাভ্যাস দিয়ে শুরু হয়।

Advertisement

সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা অপেক্ষা করছে আগামী মাসে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত এবং নিউজিল্যান্ডের হেড-টু-হেড লড়াই দেখার জন্য। সাউদাম্পটনের এজিয়াস বোল ১৮ ই জুন শুরু হবে এই হাই-ভোল্টেজ সিরিজ। টিম ইন্ডিয়া ২ জুন ইংল্যান্ডে উড়ে যাবে এবং তাদের ইংল্যান্ডে আগমনের পরে ১৪ দিনের কোয়ারেন্টাইন পিরিয়ডের মধ্য দিয়ে যাবে। অন্যদিকে, নিউজিল্যান্ড ইতিমধ্যে ইংলান্ড পৌঁছেছে। ভারতের বিপক্ষে নামার আগে নিউজিল্যান্ডের সাথে টেস্ট খেলবে।

Related Articles

Back to top button