ভাইরাল & ভিডিও

হাসপাতালের বিছানায় বসে ‘গরবা’ নাচলেন ৯৫ বছরের করোনা আক্রান্ত বৃদ্ধা, মুহূর্তে ভিডিও ভাইরাল

×
Advertisement

গত বছরের মার্চ মাসে ভারতের বুকে প্রথম আঘাত হেনেছিল মারণ করোনা ভাইরাস। তারপর বছরের শেষের দিকে এর প্রকোপ অনেকটা কমলেও আবারো চলতি বছরের এপ্রিল মাসের শুরুতে এই ভাইরাস তার নতুন মিউট্যান্ট স্ট্রেন নিয়ে আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে। দেশজুড়ে সংক্রমণ হার ও মৃত্যুহার লাফিয়ে বাড়ছে। গত বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে চলতি বছরে প্রতিদিন এই রোগে সংক্রামিত হচ্ছে ৪ লাখের কাছাকাছি মানুষ এবং মৃত্যু হচ্ছে প্রায় সাড়ে ৩ হাজার মানুষের। তার মধ্যে হাসপাতালে পর্যাপ্ত বেড নেই। শুধুমাত্র অক্সিজেনের অভাবে মুমূর্ষু করোনা রোগীর মৃত্যুর খবর বারংবার খবরের শিরোনামে আসছে। স্বাস্থ্যব্যবস্থা নড়ে গেলেও দেশের ডাক্তার নার্স এবং সমস্ত স্বাস্থ্যকর্মীরা নিজেদের জান-প্রাণ দিয়ে অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে লড়াই জারি রেখেছে।

Advertisement

এমন কঠিন এবং ভয়ঙ্কর পরিস্থিতির মাঝে সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি ভাইরাল হয়েছে ভিডিও যা এত নেতিবাচকতার মাঝেও হয়তো আপনার মুখে কিছুক্ষণের জন্য হাসি ফোটাতে পারে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে এক ৯৫ বছরের বৃদ্ধা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। ওত বয়সে এই কঠিন রোগে আক্রান্ত হয়ে তার শরীর যে সম্পূর্ণ ভেঙে গেছে তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু ওই বৃদ্ধার মনের জোর, উৎসাহ ও উদ্দিপনা ছিল চোখে পড়ার মতো। আসলে ওই বৃদ্ধা হাসপাতালের বেডে বসেই জনপ্রিয় গুজরাটি নৃত্য গরবা নেচে। এই ভিডিওটি ইনস্টাগ্রামের পাতায় বর্তমানে ব্যাপক ভাইরাল হয়ে গেছে।

জানা গিয়েছে ওই বৃদ্ধ গুজরাটের রাজকোটের বাসিন্দা। সে করোনার কবলে পরলেও তার মনোবল ভাঙতে পারেনি এই রোগ। হাসপাতালের বেডে বসে মুখে অক্সিজেন মাস্ক ও নল লাগানো অবস্থাতেও শীর্ণকায় চেহারা নিয়ে সে যেন আবারো বেঁচে ওঠার জন্য উৎসাহিত। তাইতো শরীরে হাজার কষ্ট থাকলেও সবকিছু উপেক্ষা করে প্রাণসঞ্চারে বলিয়ান হয়ে মুখে ছোট্ট একটি হাসি নিয়ে গরবার নিখুঁত স্টেপ করছেন তিনি। এই ভিডিওটি জনপ্রিয় ইনস্টাগ্রাম পেজ, “ভাইরাল ভয়ানি” পোস্ট করে। নেটিজেনরা ভিডিওতে লাইক এবং কমেন্টের বন্যা বইয়ে দিয়েছে।

Advertisement

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

নেটিজেনদের কথায়, এত বয়সে প্রচন্ড শারীরিক অসুস্থতা নিয়ে ঐ বৃদ্ধার মধ্যে বেঁচে থাকার জন্য যে ইতিবাচকতা কাজ করছে তা অনেক মানুষকে উজ্জীবিত করবে। ঐ বৃদ্ধার এত বয়সে যে স্পিরিট রয়েছে তা সত্যিই প্রশংসার যোগ্য। এই ভিডিও দেখেই বলা যায় যে বয়স শুধুমাত্র একটি সংখ্যা। প্রত্যেকের জীবনে প্রতিকূলতা থাকলেও কি করে হাসিমুখে তার সাথে লড়াই করতে হয় তার প্রকৃষ্ট উদাহরণ হয়ে উঠতে পারে এই ভিডিও। নেট নাগরিকরা ঐ বৃদ্ধার দ্রুত সুস্থতা কামনা করেছে এবং ভিডিওটি প্রচুর পরিমাণে শেয়ার করেছে।

Related Articles

Back to top button