×
অফবিট

কাদা-জলে ঝাঁপিয়ে পড়ে মাছ শিকার করছে এক চিতাবাঘ, দেখে নিন অসাধারন ভিডিও

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – ‘ঠেকায় না পড়লে বিড়াল গাছে ওঠে না’ ভিডিওটি দেখে এই প্রবাদ বাক্যটি মনের মধ্যে জেগে উঠেছে। চিতাবাঘকে ছোট ছোট হরিণ ছানা, নানা ধরনের পশু শিকার করতে দেখেছেন। কিন্তু জলে নেমে কখনো মাছ শিকার করতে দেখেছেন সেও আবার কাদাজল? দেখেননি তো, তাহলেই ভিডিওটি দেখুন। গায়ের লোমকূপ রীতিমতো খাড়া হয়ে যাবে।

Advertisement

টেলিভিশনে দৌলতে আমরা ডিসকভারি, অ্যানিম্যাল প্ল্যানেট এর সমস্ত চ্যানেল খুলে দেখতে পাই চিতাবাঘ প্রচন্ড গতিতে দৌড়ে যাচ্ছে কোন হরিণের দিকে, কিংবা কোন হাতির বাচ্চাকে জড়িয়ে জাপটে ধরে খানিকক্ষণ দম নিয়ে খুবলে খুবলে খাচ্ছে তার মাংস। কিন্তু এই ভিডিওটিতে দেখা যাচ্ছে এক কাদা-জলে যেখানে মাছগুলি ছটফট করছে, ঠিক সেই জলাশয় এর পাড়ে গিয়ে চুপ্টি করে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকেই ঝাঁপিয়ে পড়া মাছগুলোর ওপরে।

Advertisement

দুনিয়ার প্রতিনিয়ত কত কি ঘটে যাচ্ছে। বনে জঙ্গলে নদীতে সারাক্ষণই চলছে বেঁচে থাকার লড়াই। খাদ্য ও খাদকের শৃঙ্খলা এই ভাবেই চলতে থাকে। না হলে তো কোন একটা পশুতে সারা পৃথিবীটা ভরে যেত। পশুর ভারসাম্য বজায় রাখতে এমন লড়াই তো চলবেই। আর সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন অসাধারণ ভিডিও দেখে আমরাও ঘরে বসেই বন্য পশুদের লড়াই এর সাথে থাকবো

Related Articles

Back to top button