টেক বার্তা

Upcoming Maruti Cars: বছর এই ৫টি গাড়ি লঞ্চ করবে মারুতি সুজুকি, দেখুন কি কি ফিচার থাকবে

এই সমস্ত গাড়ি ভারতের মার্কেটে আবারো রাজত্ব করতে চলেছে

×
Advertisement

মারুতি সুজুকি আগামী এক বছরে বেশ কিছু নতুন পণ্য আনার পরিকল্পনা করছে। 2023 অটো এক্সপোতে, দেশের বৃহত্তম গাড়ি নির্মাতা পাঁচ-দরজা জিমনি এবং ব্যালেনো-ভিত্তিক YTB ক্রসওভার উন্মোচন করবে। প্রাক্তনটি পরের আর্থিক বছরের শুরুর দিকে বিক্রি হবে এবং শেষেরটি দ্বিতীয় ত্রৈমাসিকে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

মারুতি সুজুকি YTB

YTB ​​একটি 1.0-লিটার থ্রি-সিলিন্ডার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে যা প্রায় 100 PS সর্বোচ্চ শক্তি উত্পাদন করবে এবং হার্টেক্ট প্ল্যাটফর্ম দ্বারা আন্ডারপিন করা হবে৷ ডিজাইনটি গ্র্যান্ড ভিটারা মিডসাইজ এসইউভি থেকে অনুপ্রেরণা নেবে এবং এতে একটি কুপের মতো ছাদ লাইন থাকবে। অভ্যন্তরীণ অংশগুলি ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমের মতো প্রিমিয়াম উপাদানগুলি পাবে।

Advertisement

পাঁচ-দরজা মারুতি জিমনি

পাঁচ-দরজা জিমনি আসন্ন পাঁচ-দরজা মাহিন্দ্রা থার এবং পাঁচ-দরজা ফোর্স গুর্খার মুখোমুখি হবে এবং বিশ্বব্যাপী তিন-দরজা সিয়েরার চেয়ে লম্বা হুইলবেস থাকবে। এটি একটি 1.5-লিটার ফোর-সিলিন্ডার K15B হালকা হাইব্রিড পেট্রোল ইঞ্জিন থেকে শক্তি আঁকবে যা প্রায় 103 PS এবং 138 Nm বিকাশ করে। এটি সুজুকির অল গ্রিপ প্রো 4WD সিস্টেমের মাধ্যমে চারটি চাকার শক্তি স্থানান্তরকারী একটি পাঁচ-গতির MT বা চার-গতির AT-এর সাথে মিলিত হবে বলে আশা করা হচ্ছে।

মারুতি সি-এমপিভি

ইন্দো-জাপানি প্রস্তুতকারক প্রিমিয়াম সি-সেগমেন্ট MPV আকারে তার সবচেয়ে ব্যয়বহুল অফারও আনবে বলে জানা গেছে। এটি টয়োটা ইনোভা হাইক্রস-এর একটি ব্যাজ-ইঞ্জিনীয়ার সংস্করণ হবে এবং গ্র্যান্ড ভিটারা এবং সুজুকি মডেলের গ্লোবাল ক্রপ থেকে ডিজাইনের ইঙ্গিত দেবে। এটি একটি 2.0-লিটার NA পেট্রোল এবং একটি 2.0-লিটার হাইব্রিড পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে। 2023 সালের শেষের দিকে এটি বিক্রি হবে বলে আশা করা হচ্ছে।

নেক্সট-জেনারেল মারুতি সুজুকি সুইফট

পরবর্তী প্রজন্মের সুজুকি সুইফট আগামী বছরের কোনো এক সময়ে তার বিশ্ব প্রিমিয়ার করবে এবং এটি সম্ভবত 2024 সালের প্রথমার্ধে ভারতে পৌঁছাবে। এটি বিদ্যমান পাওয়ারট্রেন ব্যবহার করা চালিয়ে যাবে, যখন 1.2-লিটার স্ট্রং হাইব্রিড পেট্রোল ইউনিট দাবি করা জ্বালানী অর্থনীতিকে লক্ষ্য করবে। 35-40 kmpl অত্যন্ত সম্ভাবনাময়। ডিজাইনটি আধুনিক স্টাইলিং উপাদানগুলির সাথে একটি বিবর্তনীয় পদ্ধতি গ্রহণ করবে।

নেক্সট-জেনার মারুতি সুজুকি ডিজায়ার

এর হ্যাচব্যাক ভাইবোনের মতো একই সময়সীমার কাছাকাছি, তৃতীয় প্রজন্মের Maruti Suzuki Dzire 2024 CY-এর Q1 বা Q2-এ চালু করা হবে। এটি পরবর্তী প্রজন্মের সুইফটের সাথে পাওয়ারট্রেন বিকল্পগুলি ভাগ করবে এবং ফ্রন্টাল ডিজাইনও একই রকম হতে পারে। অভ্যন্তরীণ অংশগুলি বর্তমান মডেলের চেয়ে বেশি প্রিমিয়াম হবে।

Related Articles

Back to top button