×
দেশনিউজ

২১ দিনের লকডাউন, ৫০০ কিমি হেঁটে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ হারাল এক পরিযায়ী শ্রমিক

Advertisement

লকডাউনের সময় হাঁটতে গিয়ে ফের প্রাণ হারালেন এক পরিযায়ী শ্রমিক। ৫০০ কিমি দূরে তামিলনাড়ুর গ্রামের বাড়িতে পৌঁছতে একদল পরিযায়ী শ্রমিক হাঁটতে থাকে হাইলাইটসনাগপুর থেকে। দীর্ঘ পথ অতিক্রম করে বছর ২৩-এর লোগেশ বালাসুব্রমনিয়াম মারা যান। সেকেন্দ্রাবাদ পৌঁছানোর পর সেখানে এক আশ্রয় শিবিরে ম তাঁর মৃত্যু হয়।

Advertisement

সংবাদমাধ্যমকে লোগেশের সাথেই সেই দলে হেঁটে ফিরছিলেন এমন একজন জানিয়েছেন গত ৩ দিন ধরেই হাঁটছেন তারা,নেই কোনো পরিবহণ ব্যবস্থা । কিছু মানুষ খাবার দিয়েছেন। কিছু ট্রাক তাদের কিছুদূর এগিয়ে দেওয়ায় সেই ট্রাক চালকদের পুলিশি হেনস্থার মুখে পড়তে হয়েছে। জানা গিয়েছে সত্যা,  লোগেশ-সহ ১০ জনের সেই দল কর্মক্ষেত্রে নাগপুরে থাকত, সেখান সোমবার তারা তামিলনাড়ুর গ্রামের উদ্দেশে হাঁটা শুরু করে বুধবার রাতে মারা যায় লোগেশ।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক শ্রমিকদের পাশে দাঁড়াবে বলে একগুচ্ছ পরামর্শ দিয়েছে কার্যক্ষেত্রে যে তা কিছুই হচ্ছে না তার প্রমাণ আবার পাওয়া গেল পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে। জানা যায় সন্ধ্যা পর্যন্ত ভালো ছিল লোগেশ, রাতে মারা যায়।স্থানীয় প্রশাসন ঘটনাটি জেনে মৃতের দেহ তাঁর গ্রামের বাড়ি ফেরাতে উদ্যোগ নিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের অঙ্গ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি পর্যালোচনায় বৈঠক করলেন। এদিন প্রধানমন্ত্রী বলেন লকডাউনের পরেও সামাজিক দুরত্ব যাতে বজায় থাকে সেটা নিশ্চিত করতে হবে। এখনো পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫০ জনের। লকডাউন থাকছে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত।

Related Articles

Back to top button