Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

৪ কেন্দ্রে প্রার্থী পরিবর্তন করল ঘাসফুল শিবির, জেনে নিন কোন কেন্দ্রে কে প্রার্থী হলেন

×
Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচন প্রায় দোড়গোড়ায় এসে উপস্থিত হয়েছে। এই মুহূর্তে রাজ্যের সমস্ত রাজনৈতিক দল তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি প্রতি দেখে নেওয়ার জন্য পূর্ণ উদ্যমে ভোটযুদ্ধের ময়দানে অবতীর্ণ হয়েছে। এখন চলছে বিজেপির প্রার্থী ঘোষণা পর্ব। প্রতিদিন ধাপে ধাপে তাদের প্রার্থী তালিকা প্রকাশ করছে গেরুয়া শিবির। তবে তৃণমূল কংগ্রেস অনেকদিন আগেই অর্থাৎ যখন নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করেছিল তার ঠিক পরেই ঘাসফুল শিবিরের ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছিল। তবে এবার সেই প্রার্থী তালিকা থেকে কিছু পরিবর্তন করল তৃণমূল কংগ্রেস।

Advertisement

জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেস তাদের ৪ টি কেন্দ্রে প্রার্থী বদল করেছে। এই চারটি কেন্দ্র হল নদিয়ার কল্যানী, উত্তর ২৪ পরগনার অশোকনগর ও আমডাঙা এবং বীরভূমের দুবরাজপুর। এর আগে উত্তর ২৪ পরগনার অশোকনগরের তৃণমূল প্রার্থী হলেন নারায়ণ গোস্বামী। আগে প্রার্থী ছিলেন ধীমান রায়। আমডাঙায় প্রার্থী হলেন রফিকুর রহমান। আগে প্রার্থী করা হয়েছিল মোস্তাক মোরতাজাকে। বীরভূমের দুবরাজপুরে অসীমা ধীবরের পরিবর্তে তৃণমূল প্রার্থী করা হয়েছে দেবব্রত সাহাকে। নদীয়ার কল্যাণী কেন্দ্রে অনিরুদ্ধ বিশ্বাস লড়বেন রমেন্দ্রনাথ বিশ্বাসের জায়গায় তৃণমূল প্রার্থী হিসেবে।

শুধুমাত্র তৃণমূলের প্রার্থী তালিকায় যে ভোল বদল হয়েছে এমন ব্যাপার নয়। বিজেপি প্রার্থী তালিকা বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে। আসলে প্রার্থী তালিকা ঘোষণা করার পর থেকেই বারংবার বিজেপির অন্তরে অশান্তির সৃষ্টি হচ্ছে। দলীয় কর্মীরা দলের বিরুদ্ধে বিদ্রোহী অবতীর্ণ হচ্ছেন। এরই মাঝে আলিপুরদুয়ারে প্রার্থী বদল করেছে গেরুয়া শিবির। আলিপুরদুয়ারের অশোক লাহাড়ি পরিবর্তে সুমন কাঞ্জিলালকে বিজেপি প্রার্থী করা হয়েছে। এই বিষয়ে জেলা বিজেপির সভাপতির বলেছেন, “সুমন কাঞ্জিলালের নামে বেশি সাড়া পাওয়া গেছে বলে এরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Advertisement

Related Articles

Back to top button