নিউজরাজ্য

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

Advertisement

নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা নিয়ে জনস্বার্থ মামলার প্রেক্ষিতে এবং রাজ্যের আইনশৃঙ্খলা অবনতির কারণে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল হাইকোর্ট।

আজ অর্থাৎ সোমবারই এই নির্দেশ দেয় আদালত আগামী বুধবার রাজ্য সরকারকে রিপোর্ট পেশের জন্য নির্দেশ দেওয়া হয়। এমনটা নির্দেশ করেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে সারা রাজ্য জুড়ে শুরু হয়েছে ধ্বংসলীলা। সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন, তার সঙ্গে সঙ্গে ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারি সম্পত্তি। পুলিশ প্রশাসন এই বিষয়ে নির্বিকার নিত্যদিন মিটিং-মিছিল অবরোধের ফলে নিত্যযাত্রীদের নাকানি-চোবানি খেতে হচ্ছে।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার কলকাতা হাইকোর্টে মামলা দায় করলেন বিজেপি

তবে এই পরিস্থিতি দেখার জন্য রাজ্যপাল করেছিল কিন্তু রাজ্যপাল কে উপেক্ষা করল প্রশাসন রাজ্যপাল ডেকে পাঠাল রাজভবনে মুখ্যসচিব রাজীব সিনহা ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র অনুপস্থিত ছিলেন।

ওই সময় তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে বৈঠকে উপস্থিত ছিলেন। তাদের কে সকাল দশটা নাগাদ রাজভবনে ডাকা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা আর যাননি।

নাগরিকত্ব সংশোধনী আইনে নবান্নের সঙ্গে রাজ্যপালের সম্পর্ক খুব একটা ভালো না তা বোঝাই যাচ্ছে। তবে রাজ্যপাল যে তাদেরকে ডেকেছেন এটা তার অধিকারের মধ্যে পড়ে, তার এই ডাকে প্রত্যাখ্যান করা অবশ্যই তাকে অপমান করা, এমনটাই জানিয়েছেন প্রশাসনের কর্তাব্যক্তিরা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button