মাত্র ৫ ওভারে ১০ উইকেট তুলে নিল এই ভারতীয় ক্রিকেটার

Advertisement

Advertisement

ভারতের কিংবদন্তি লেগস্পিনার অনিল কুম্বলে এবং ইংল্যান্ডের অফস্পিনার জিম লেকারের স্মৃতি ফিরিয়ে এনে সীমিত ওভারের ম্যাচে প্রথম দশ উইকেট অর্জনকারী ভারতীয় মহিলা খেলোয়াড় হিসেবে ইতিহাসের পাতায় নিজের নামটি লিখলেন কাশভী গৌতম। মঙ্গলবার অন্ধ্র প্রদেশের কদাপারের কেএসআরএম কলেজ গ্রাউন্ডে মহিলাদের অনূর্ধ্ব-১৯ ওয়ানডে ট্রফিতে তার ৪.৫ ওভারে অরুণাচল প্রদেশের সমস্ত ব্যাটসম্যানকে আউট করে ডানহাতি মিডিয়াম পেসার কাশভী গৌতম দুর্দান্ত কৃতিত্ব অর্জন করলেন।

Advertisement

১০ উইকেট নেওয়ার পাশাপাশি কাশভীর ৬৮ বলে ৪৯ রান ম্যাচের সর্বোচ্চ রান এবং এটি একটি রেকর্ড। এই কীর্তি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে তার নাম নথিভুক্ত করলো। তার এই প্রর্দশন অরুণাচল প্রদেশের বিরুদ্ধে ১৬১ রানের বিশাল জয় পেতে চন্ডীগড়কে সহায়তা করে। কাশভী গৌতম এই টুর্নামেন্টের তিনটি মহিলা অনূর্ধ্ব-১৯ ওয়ানডে ম্যাচে ১৮ উইকেট শিকার করেছেন। এছাড়াও তিনি একজন সফল ব্যাটসম্যান হিসেবে তিনটি ম্যাচে ৯২ রান করেছেন। শুধু খেলাধুলাই নয় পড়াশোনাতেও তিনি বেশ ভালো। তার বাবা-মা জানিয়েছেন তিনি এখন একাদশ শ্রেণিতে পড়াশোনা করেছেন এবং দশম শ্রেণীর বোর্ডের পরীক্ষায় ৮৭ শতাংশ নম্বর পেয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন : IPL-এ ডেভিড ওয়ার্নাকে নিয়ে বড়সড় আপডেট দিল সানরাইজার্স হায়দ্রাবাদ

Advertisement

প্রথমে ব্যাট করে চন্ডীগড় মহিলা দল ৫০ ওভারে ১৮৬ রান সংগ্রহ করে এবং তারপর অরুণাচল প্রদেশকে ৮.৫ ওভারে মাত্র ২৫ রানে গুটিয়ে দেয়। কাশভী গৌতম ১০ উইকেট নেওয়ার পাশাপাশি হ্যাটট্রিকও করেছেন। নিজের দ্বিতীয় ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে নবম মার্থা, অভি এবং সংস্কৃত শর্মাকে ফেরত পাঠিয়ে তিনি হ্যাটট্রিক সম্পন্ন করেন। মাত্র তিনজন অরুণাচল প্রদেশ ব্যাটসম্যান রান করতে পেরেছেন এবং অন্য সাতজন খেলোয়াড় শূন্য রানে সাজঘরে ফেরেন। মেঘা শর্মা সর্বোচ্চ ১০ রান করেছেন এবং দ্বিতীয় সর্বোচ্চ হল ৮ রান।