টেক বার্তা

Tata nano ev: দীর্ঘ প্রতীক্ষার পরে বাজারে লঞ্চ হচ্ছে টাটা ন্যানো ইলেকট্রিক, কম দামের মধ্যে পান দারুন ফিচার

এই গাড়িটি ভারতের মধ্যবিত্তদের জন্যই তৈরি করা হয়েছে

×
Advertisement

টাটা মোটরস দেশের অন্যতম বড় গাড়ি প্রস্তুতকারক সংস্থা। কোম্পানির প্রতিটি সেগমেন্টে আপনি একাধিক গাড়ি দেখতে পাবেন। আপনাদের জানিয়ে রাখি, এই মুহূর্তে দেশের বাজারে বৈদ্যুতিক গাড়ির সবচেয়ে বেশি চাহিদা হয়ে উঠেছে। তাই এবারে টাটা মোটরসও তাদের গাড়ি মার্কেটে নিয়ে আসার পরিকল্পনা করেছে। এমন পরিস্থিতিতে এই কোম্পানিটিও ক্রমাগত তাদের নতুন নতুন ইলেকট্রিক গাড়ি বাজারে আনছে। এখন খবর আসছে যে, এই কোম্পানির পুরনো গাড়ি ন্যানো, যা লাখ টাকার গাড়ি নামে পরিচিত, তা বৈদ্যুতিক অবতারে বাজারে আনা হবে।

Advertisements
Advertisement

বর্তমানে বাজারে বৈদ্যুতিক গাড়ির দাম অনেক বেশি। যার কারণে অনেকেই ইচ্ছে থাকলেও কিনতে পারছেন না এই ইলেকট্রিক গাড়ি। এর পরিপ্রেক্ষিতেই কোম্পানিটি তাদের গাড়ি টাটা ন্যানো ইলেকট্রিককে দেশের বাজারে আনতে চাইছে। এটি সম্পূর্ণরূপে বাজেট বিভাগের গ্রাহকদের চাহিদা অনুযায়ী ডিজাইন করা হচ্ছে। এতে শক্তিশালী ব্যাটারি প্যাক বসানো হবে, যা আরও বেশি ড্রাইভ রেঞ্জ দিতে সক্ষম হবে। এছাড়াও, কোম্পানি এই নতুন বৈদ্যুতিক গাড়িতে অনেক উন্নত বৈশিষ্ট্যও দিতে চলেছে

Advertisements

অনেক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোম্পানি খুব শীঘ্রই ভারতের বাজারে টাটা ন্যানো ইলেকট্রিক লঞ্চ করবে। তবে কোম্পানির পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য জানানো হয়নি। কিন্তু একটি টুইট এ সম্পর্কে কিছু তথ্য দিয়েছে। সূত্র বলছে যে, কোম্পানি বাজেট সেগমেন্টের গ্রাহকদের জন্য টাটা ন্যানো ইলেকট্রিক প্রস্তুত করছে।

Advertisements
Advertisement

এমতাবস্থায় ৫ লাখ টাকা বাজেটে এই গাড়িটির দাম চালু হতে পারে। সংস্থাটি এটিকে একটি সাধারণ পরিবারের জন্য পারফেক্ট গাড়ি হিসাবে তৈরি করতে চাইছে। এই নতুন ইলেকট্রিক গাড়িতে কোম্পানি একটি ৭২ ভোল্ট ব্যাটারি প্যাক দিতে পারে। এর রেঞ্জ সম্পর্কে কথা বললে, একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে, এই বৈদ্যুতিক গাড়িটি ২০০ কিলোমিটার রেঞ্জ পর্যন্ত চলতে সক্ষম হবে। এই গাড়িতে, আপনি ৬০ থেকে ৭০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিও পেতে পারেন। এর অন্যান্য ফিচারের কথা বললে, ব্লুটুথ কানেক্টিভিটি, মাল্টি ইনফো ডিসপ্লে এবং পাওয়ার স্টিয়ারিং সহ আরও অনেক ফিচার দেখা যাবে এতে।

Related Articles

Back to top button