নিউজরাজ্য

‘বাংলা যেন আরও টিকা পায়’, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে আবেদন শুভেন্দুর

তার সাথে সাথেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পোর্টাল বন্ধ করার দাবি জানিয়েছেন শুভেন্দু



এতদিন ধরে শুধু মাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার জন্য বেশি ভ্যাকসিন দাবি করে এসেছিলেন। কিন্তু এবারে সেই দাবিতে শামিল হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তবে শুভেন্দু পুরোপুরি মমতার কথায় সায় দেননি। বরং তিনি টিকা বন্টন নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বলা যেতে পারে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের সঙ্গে দেখা করে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ জানাল শুভেন্দু অধিকারী।

কিছুদিন আগে রাজ্য সরকারের তরফ থেকে একটি নতুন পোর্টাল চালু করা হয়েছিল যার নাম বেনভাক্স। সেই পোর্টাল বন্ধ করার দাবি জানিয়েছেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু এদিন বলেছেন, ২১ জুন থেকে গোটা ভারতে প্রাপ্ত বয়স্কদের ভ্যাক্সিনেশন শুরু হয়েছে। আর এই ভ্যাকসিনেশনের রেজিস্ট্রেশন করানোর জন্য একটিমাত্র পোর্টাল রয়েছে যার নাম কো উইন। সেই জায়গায় দাঁড়িয়ে রাজ্য সরকার বেনভ্যাক্স নামের একটি আলাদা পোর্টাল চালু করেছে।

আরও পড়ুন : বাংলায় লোকাল ট্রেন চালু করা হোক, রেলমন্ত্রীকে চিঠি বিজেপি সাংসদের

পাশাপাশি রাজ্যে বর্তমানে টিকার বন্টন একটু কম হচ্ছে। তাই সেই নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কে আর্জি জানালেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু বললেন, “পশ্চিমবঙ্গ অনেক টিকা পাচ্ছে। কিন্তু যাতে আরও বেশি করে টিকা পায় এবং রাজ্যের শীঘ্রই টিকা করন করা সম্ভব হয়, এই নিয়ে আমি কেন্দ্রীয় মন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছি।”

তার পাশাপাশি রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ জানিয়ে শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, যেখানে রাজ্যের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা সেখানে বেসরকারি সংস্থার সঙ্গে রাজ্য একটি চুক্তি করেছে। ওই বেসরকারি সংস্থা ৫২৫ টাকার বিনিময় ভ্যাকসিন দিচ্ছে। সেক্ষেত্রে তাদেরকে ৩১৫ টাকা করে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়ার কথা বলা হয়েছে। এটা সম্পূর্ণরূপে বেআইনি। এই ঘটনা নিয়ে সরাসরি অভিযোগ জানিয়েছেন বলেও মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী।

Related Articles

Back to top button