দেশনিউজ

দীপাবলির আগে স্বস্তি, অবশেষে জামিন পেলেন অর্ণব গোস্বামী

Advertisement

নয়াদিল্লি: দীপাবলীর আগে স্বস্তি পেলেন রিপাবলিক টিভির কর্ণধার অর্ণব গোস্বামী। অবশেষে তার জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। ২০১৮ সালে আর্কিটেক্ট অভয় নায়েক এবং তার মায়ের আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে অর্ণব গোস্বামীকে গ্রেফতার করা হয়। তিনি আত্মহত্যার প্ররোচনা দিয়েছিলেন বলে অভিযোগ আনা হয়েছে। তার পাশাপাশি আরও দু’জনকে গ্রেফতার করে পুলিশ। আজ, বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতির বেঞ্চে তিনজনকে জামিন দিয়েছে শীর্ষ আদালত।

তবে আদালত কক্ষে শুনানি হয়নি। এদিন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শুনানি হয়। সেখানেই বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন এই নির্দেশ দেওয়া হয়েছে। তবে জামিন পাওয়া মানে দেশ বা শহর ছেড়ে চলে যাওয়া নয়। তাই কোনওভাবেই শহরের বা দেশের বাইরে যেতে পারবেন না অর্ণব গোস্বামী। এমনকি তদন্তে পূর্ণ সহযোগিতা করতে হবে তাকে, এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের শুনানি সময় মহারাষ্ট্র সরকারের তীব্র সমালোচনা করা হয়। প্রশ্ন ওঠে কাউকে টাকা না দিলেই যদি তিনি আত্মঘাতী হন, তাহলে সেটাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়া বলে না। ভবিষ্যতে যদি কোনও আমজনতা সরকারের নামে দোষ দিয়ে আত্মঘাতী হয়, তাহলে কি মুখ্যমন্ত্রীকে সেক্ষেত্রে গ্রেফতার করা হবে? এ সকল প্র্শ্নের শেষে অর্ণব গোস্বামীকে জামিন দেওয়া হয়। এর ফলে দীপাবলির আগে স্বস্তি পেলেন রিপাবলিক টিভির কর্ণধার।

Tags

Related Articles

Back to top button