দেশনিউজ

কেন্দ্রের নজরে এবার অনলাইন নিউজ পোর্টাল, নজরবন্দি হবে আমাজন প্রাইম টাইম, নেটফিক্স, হৎস্টারও

Advertisement

নয়াদিল্লি: আগেই বিভিন্ন সংবাদমাধ্যমের ওপর নজরদারি চালানোর কথা ঘোষণা করা হয়েছিল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। আর এবার কেন্দ্রের নজরদারিতে অনলাইন নিউজ পোর্টাল। সোশ্যাল মিডিয়ায় অনলাইনের মাধ্যমে যেসব নিউজ পোর্টাল সংবাদ পৌঁছে দেয় গ্রাহকদের কাছে, সেইসব নিউজ পোর্টালের ওপরেও এবার নজরদারি চালাবে কেন্দ্র। এমনকি কেন্দ্রের নজরে থাকবে আমাজন প্রাইম টাইম, নেতফিক্স এবং হৎস্টারের মত ভিডিও অ্যাপগুলি।

জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় ছড়ানো খবর নিউজ পোর্টাগুলির মাধ্যমে প্রকাশিত সংবাদগুলির মধ্যে থেকে অনেক সময় গুজব ছড়িয়ে পড়ছে। আর সেই গুজব নিয়ন্ত্রণ করার জন্যই কেন্দ্রীয় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু সংবাদমাধ্যমের ওপর হস্তক্ষেপ করা মোটেই ভাল চোখে দেখছেন না সংবাদকর্মীরা। এই মুহূর্তে আধুনিক যুগে নিউজ পোর্টালের ওপর নির্ভর করে সকলে।

এমনকি স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন দেখান দেশবাসীকে। আর ডিজিটাল ইন্ডিয়া তৈরীর ক্ষেত্রে নিউজ পোর্টালগুলি বর্তমানে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। সারাদিনের কর্মব্যস্ততার কারণে খবরের কাগজ বা টেলিভিশন খুলে খবর দেখা অনেক ক্ষেত্রে সম্ভব হয়ে ওঠে না। সেক্ষেত্রে অফিস বা কর্মস্থলে যাওয়ার পথে হাতের মুঠোয় মোবাইল এবং সেটি খুললেই নিউজ পোর্টালের মাধ্যমে দেশ-বিদেশ-বিনোদন-খেলার সমস্ত খবর নিমেষের মধ্যে পাওয়া যায়। তাই অনেকেই এখন নিউজ পোর্টালকেন্দ্রিক হয়ে উঠছে।

সেক্ষেত্রে নিউজ পোটালের কাছেও নিরপেক্ষ সংবাদ পরিবেশন করা নৈতিক কর্তব্য। সেখানে নির্দিষ্ট কোনও সরকারের হস্তক্ষেপ একেবারেই কাম্য নয় বলে সাংবাদিক মহলে সমালোচনা উঠেছে। যদিও এখনও পর্যন্ত নিজের সিদ্ধান্তে অনড় রয়েছে কেন্দ্র।

Tags

Related Articles

Back to top button