×
Today Trending Newsনিউজরাজ্য

করোনায় প্রয়াত রাজ্য স্বাস্থ্য পরিবহন আধিকারিক গৌতম চৌধুরী, নিয়েছিলেন টিকার প্রথম ডোজ

বেশ কয়েকদিন ধরেই তিনি করোনা আক্রান্ত ছিলেন এবং তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলেও খবর

Advertisement

আবার একজন কোভিড যোদ্ধার মৃত্যু। করোনা ভাইরাস আক্রমণের শুরু থেকে মানুষের সেবায় নিযুক্ত ছিলেন রাজ্য স্বাস্থ্য পরিবহন দপ্তরের আধিকারিক গৌতম চৌধুরী। কিন্তু মাত্র ৫৬ বছর বয়সে তার প্রাণ কেড়ে নিলো করোনা। আজকে সকালে তিনি করোনা আক্রমণে মারা গেলেন। রাজ্য স্বাস্থ্য পরিবহন দপ্তরের আধিকারিক হবার কারণে প্রথম থেকেই তিনি করোনা ভাইরাসের সঙ্গে সরাসরি লড়াই করেছিলেন।

Advertisement

রাজ্যজুড়ে টিকার বন্টন,এবং সমস্ত মানুষ যাতে টিকা পায় সেই ব্যবস্থা করেছিলেন গৌতম চৌধুরী। তিনি নিজেও করোনা ভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। কিন্তু এই মারন ভাইরাসের হাত থেকে বাঁচতে পারলেন না তিনি। ১০২টি অ্যাম্বুলেন্সের দায়িত্ব নিয়েছিলেন গৌতম বাবু। শিশুদের চিকিৎসার ভারও ছিল তার ওপরে।

কিন্তু করোনা আক্রান্ত হয়ে বেশ অনেকদিন তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না দেখে ডাক্তাররা আর দেরি করেননি। সরাসরি তাকে ভেন্টিলেশনে দিয়ে দেওয়া হয়। কিন্তু তবুও শেষ রক্ষা হলোনা। বৃহস্পতিবার সকালে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি মারা গেছেন। নিজের কর্মক্ষেত্রে অত্যন্ত কাজের মানুষ হিসেবে পরিচিত ছিলেন গৌতম বাবু।

Advertisement

করোনার সমস্ত টিকা রাজ্যের সর্বত্র পৌঁছে দেওয়া, বাগবাজারের গোডাউনের রক্ষণাবেক্ষণ করা, সেরাম ইনস্টিটিউট এবং ভারত বায়োটেক এর সঙ্গে সমস্ত সম্পর্ক রাখা সমস্ত কিছু তিনি দক্ষ হাতে সামলাতে পারতেন। কিন্তু তার কাজের এই গতিটা আটকে দিল সেই ভাইরাস, যার সঙ্গে তিনি এতদিন ধরে লড়াই করছিলেন, একেবারে সামনে থেকে।

Related Articles

Back to top button