×
দেশনিউজ

গরীব কৃষকের পাশে দাঁড়ালেন সোনু সুদ, চাষ করার জন্য কিনে দিলেন ট্রাক্টর

অন্ধ্রপ্রদেশের নাগেশ্বর রাও চাষ করার জন্য জমিতে লাঙল দিচ্ছেন, কিন্তু তাঁর কাছে গরু বা ট্রাক্টর কিছুই নেই। তাই তাঁর দুই কিশোরী মেয়েদের নিয়ে সবাই মিলে নিজেরাই লাঙল টেনেছে জমিজুড়ে।

Advertisement

আবার ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ালেন সোনু সুদ। এবার পরিযায়ী শ্রমিক নয়, গরিব এক কৃষক পরিবারের পাশে দাঁড়ালেন তিনি। অন্ধ্রপ্রদেশের নাগেশ্বর রাও চাষ করার জন্য জমিতে লাঙল দিচ্ছেন, কিন্তু তাঁর কাছে গরু বা ট্রাক্টর কিছুই নেই। তাই তাঁর দুই কিশোরী মেয়েদের নিয়ে সবাই মিলে নিজেরাই লাঙল টেনেছে জমিজুড়ে। আর এই ছবি নেটদুনিয়াতে ভাইরাল হতেই সাহায্যের জন্য এগিয়ে এলেন গরিবের ভগবান সোনু সুদ।

Advertisement

ওই গরিব পরিবারের জন্য তিনি পাঠিয়ে দিলেন একটি ট্রাক্টর। সোনু টুইট করে লিখেছেন, “আমাদের দেশের গর্ব কৃষকেরা। ওঁদের রক্ষা করুন। আপনি মেয়েদের পড়াশোনা করতে পাঠান। আপনার খেতে চাষ করার ব্যবস্থা আমি করছি। সন্ধের মধ্যেই আপনার ক্ষেতে ট্রাক্টর চলে আসবে।” ঠিক যেমন কথা তেমন কাজ। কথার খেলাপ করেন না সোনু। সন্ধ্যের মধ্যেই নীল রঙের একটি বড় ট্রাক্টর পৌঁছে যায় ওই কৃষকের বাড়ি।

Advertisement
নাগেশ্বর বাবুর আগে একটি  চায়ের দোকান ছিল। কিন্তু লকডাউনের জন্য সেই দোকান বন্ধ হয়ে যায়। অভাবের মধ্যে দিয়ে দিন চলত। বাড়ি ভাড়া দেবার টাকা ছিল না। খাবার টাকাও ছিল না। তাই মদনাপল্লী চিত্তুরের মারপুরি স্ট্রিটে দেশের বাড়িতে সপরিবারে চলে যান নাগেশ্বর রাও। এখানে এসে চাষ শুরু করেন। কিন্তু তাঁর ট্রাক্টর কেনার ক্ষমতা নেই, মজুর রাখার টাকা নেই। গরু বা ষাঁড়ও নেই। তাই লাঙলের কাজ করছে দুই মেয়ে। তবে এবার তাদের সমস্যার দূর হবে। ট্রাক্টর দিয়েই চাষাবাদ করা যাবে। যদিও এই ঘটনাতে একেবারে অবাক হয়ে গেছেন নাগেশ্বর বাবু ও তার পরিবার।

Related Articles

Back to top button