খেলাক্রিকেট

শচীন টেন্ডুলকারের জামাই হওয়ার আগেই বদলে গেল শুভমন গিলের ভাগ্য, এবার এই কাজ হল গিলকে নিয়ে

আমরা আপনাদের বলি, মাত্র ২৪ বছর বয়সে গুজরাটের অধিনায়কত্ব পেয়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল।

×
Advertisement

আজকের দিনে দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেটের অন্যতম নির্ভরযোগ্য সদস্য শুভমান গিলের সঙ্গে নিশ্চয়ই আপনাদের পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। জাতীয় দলে অন্তর্ভুক্ত হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে সব প্রকার ক্রিকেটে পারফরমেন্স করছেন এই তারকা ব্যাটসম্যান। সদ্য সমাপ্ত একদিনের বিশ্বকাপেও নিজের অস্তিত্বের প্রমাণ রেখে গেছেন এই ভারতীয় ক্রিকেটার। তবে এবার শুভমান গিলের ভাগ্যে আরও বিশেষ কিছু ঘটতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisements
Advertisement

আমরা আপনাদের বলি, ভারতীয় ক্রিকেটার হিসেবে শুভমান গিল যতটা না পরিচিতি লাভ করেছেন, তার চেয়ে বেশি পরিচিতি লাভ করেছেন শচীন টেন্ডুলকারের কন্যা সারা টেন্ডুলকারের সঙ্গে নিজের নাম জড়িয়ে। বিগত বেশ কয়েক বছর ধরে শুভমান গিলের সাথে বারবার সংবাদ শিরোনামে জায়গা পেয়েছে শচীন কন্যা সারা টেন্ডুলকারের নাম। এছাড়া বিশ্বকাপের মেগা আসরে তাদের দুজনের অভিব্যক্তি স্পষ্ট করে দিয়েছে তাদের মধ্যে কোনো না কোনো সম্পর্ক রয়েছে।

Advertisements

এদিকে, শচীন টেন্ডুলকারের হবু জামাই হিসেবে পরিচিতি লাভ করার পর থেকে ভাগ্য বদল হতে শুরু করেছে শুভমান গিলের। ভারতীয় ক্রিকেটে ধারাবাহিক ব্যাটসম্যান হিসেবে তো বটেই আসন্ন আইপিএলের মত মেগা আসরে গুজরাটের অধিনায়কত্ব পেয়েছেন শুভমান গিল। হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সে প্রত্যাবর্তন, ভাগ্য খুলে দিয়েছে তরুণ ক্রিকেটার শুভমান গিলের।

Advertisements
Advertisement

আমরা আপনাদের বলি, মাত্র ২৪ বছর বয়সে গুজরাটের অধিনায়কত্ব পেয়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল। এর আগে মাত্র ২৪ বছর বয়সে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব পেয়েছিলেন বিরাট কোহলি। আমরা আপনাদের বলি, শুরু থেকেই বিরাট কোহলির সাথে বিভিন্ন মাধ্যমে শুভমান গিলের প্রতিভার তুলনা করা হয়েছে। এবার বিরাট কোহলির মত অধিনায়ক হিসেবে শুভমান গিল একাধিক রেকর্ড নিজের নামে করবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button