নিউজপলিটিক্সরাজ্য

বাংলা বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে শিবসেনা, চিন্তার ভাঁজ বিজেপির কপালে

শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut) এদিন টুইট করে আনুষ্ঠানিকভাবে বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়ার বিষয়টি স্পষ্ট করলেন।

×
Advertisement

শক্তি পরখ করতে এবারে বাংলায় নির্বাচনী লড়াইয়ে নামতে চলেছে উদ্ধব ঠাকরের (Uddhav Thakrey) দল শিবসেনা। শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut) এদিন টুইট করে জানিয়ে দিলেন, তারা এবছর বাংলা বিধানসভা নির্বাচনে প্রার্থী দিতে চলেছেন বেশ কয়েকটি কেন্দ্রে। এই সিদ্ধান্তের পর চিন্তার ভাঁজ বাংলার প্রধান বিরোধী দল বিজেপির। বিজেপির হিন্দু ভোটে ভাগ বসাতে এবারে আসতে চলেছে তাদের প্রাক্তন শরিক দল শিবসেনা। টুইটার শেষে ঢাকঢোল পিটিয়ে জয় হিন্দ এবং জয় বাংলা লিখেছেন সঞ্জয় রাউত।

Advertisement

দীর্ঘদিন মহারাষ্ট্রে বিজেপির শরিক দল ছিল শিবসেনা। ২০১৯ সালে দুজনে একে-অপরের সাথে আলাদা হয়ে যাবার পরে মহারাষ্ট্র তারা বর্তমানে দুজনের প্রধান বিরোধী। এবারে এই বিরোধিতা সরাসরি আসতে চলেছে বাংলার ময়দানে। এবারের বিধানসভা নির্বাচনে রাজ্যে প্রার্থী দেবে আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) মুসলিম পন্থী দল মিম। সব ঠিক থাকলে, এবারের নির্বাচনে হিন্দু ভোট অনেকটাই নিজেদের দিকে টানতে সক্ষম হবে বিজেপি। কিন্তু, এই নির্বাচনে শিবসেনা প্রার্থী দিলে বিজেপির ভোটের পরিমাণ অনেকটাই কমে যাবে বলে ধারণা বিশেষজ্ঞদের। ফলে, সেই দিক থেকে লাভ হবার সম্ভাবনা আছে শাসক দল তৃণমূল কংগ্রেসের। ফলে বর্তমানে চিন্তার ভাঁজ বিজেপির কপালে।

Advertisement

 

তবে রাজ্যে শিব সেনার শক্তি কিন্তু অনেকটাই কম। অন্যদিকে, বাংলার শিবসেনার রাজ্য সম্পাদক অশোক সরকার আগে বিজেপি তে ছিলেন। বঙ্গের শিবসেনাতে যারা রয়েছেন তারা মূলত বিজেপি বিক্ষুব্ধ সদস্য। উল্লেখ্য, বিহারে নির্বাচনেও শিবসেনা অনেক আসনে প্রার্থী দিয়েছিল। তবে একটিতেও তারা জয়লাভ করতে পারেনি। কিন্তু বিজেপিকে করা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সরাসরি আক্রমণ করেছেন সঞ্জয় রাউত। বিহারের নির্বাচনে জয়লাভ করতে না পারলেও, তারা বিজেপির বেশ কয়েকটি ভোট কাটতে সক্ষম হয়েছিল। বাংলা নির্বাচনে হিন্দু অধ্যুষিত অঞ্চলে প্রার্থী দিয়ে চলেছে শিবসেনা। তাই এবারের বাংলা নির্বাচনেও সম্ভাবনা থাকছে বিজেপির ভোট কাটবে শিবসেনা।

Related Articles

Back to top button