জীবনযাপনস্বাস্থ্য ও ফিটনেস

Salman Khan Weight Loss Tips: ফ্যাট বার্নিং জুসের সাহায্যে কমবে ওজন, শরীর ফিট হবে সালমান খানের মতো

×
Advertisement

বর্তমানের কর্মব্যস্ত জীবনে ফিট ও সুস্থ থাকাটা ভীষণভাবে জরুরী। আর সেক্ষেত্রে‌ নিয়মিত ডায়েট মেনে খাওয়া-দাওয়া করার পাশাপাশি করতে হবে শরীরচর্চাও। আর আজকের যুগে দাড়িয়ে নিয়মিত শরীরচর্চা করে থাকেন অনেকেই। ফিট ও সুস্থ থাকতে কিছু নির্দিষ্ট ফল ও সবজির জুস খাওয়া ভীষণভাবে প্রয়োজনীয়। এগুলি শরীরকে সুস্থ রাখার পাশাপাশি কমায় ওজনও।

Advertisement

আজকের প্রজন্ম সবসময় সকলের কাছে নিজেকে প্রেজেন্টেবল রাখতে পছন্দ করে। সেক্ষেত্রে শরীরের অতিরিক্ত ওজন কমানো একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে বেশকয়েকটি ফল ও সবজি রয়েছে যার রস বা জুস খেলে শরীরের অতিরিক্ত মেদ কমতে বাধ্য। কারণ এই সমস্ত জুসে কম ক্যালরির পাশাপাশি থাকে শরীরের উপকারী একাধিক উপাদানও।

১) বেদানার রস: বেদানায় অ্যান্টি-অক্সিডেন্ট, পলিফেনল, কনজুগেটেড লিনোলেনিক অ্যাসিডের মতো একাধিক উপাদান উপস্থিত। আর এই উপাদানগুলিই শরীরের অতিরিক্ত মেদ কমাতে অনেকটা সহায়তা করে থাকে।

Advertisement

২) বিটের শরবত: এতে উপস্থিত ফাইবার, শরীরের উপযুক্ত খনিজ উপাদানের পাশাপাশি অ্যান্টি-অক্সিডেন্টের মত প্রয়োজনীয় উপাদানও। বিটের শরবতে খুব কম ক্যালরি বর্তমান, যা ওজন হ্রাসে নিঃসন্দেহে অনেকটাই সহায়তা করে।

৩) লাউয়ের শরবত: এই শরবতে ফাইবার রয়েছে, যা শরীরের পক্ষে প্রয়োজনীয়। পাশাপাশি এটি কম ক্যালরিযুক্ত হওয়ায় শরীরের ক্ষতি করে না, বরং সহায়তা করে মেদ কমাতে।

৪) গাজরের শরবত: এতে শরীরের পক্ষে প্রয়োজনীয় ফাইবার ও ভিটামিনের পাশাপাশি উপস্থিত মিনারেলও। আর এই শরবতও‌ শরীরের অতিরিক্ত ওজন কমাতে সহায়তা করতে পারে।

৫) কমলালেবুর রস: এটি শরীরের ইমিউনিটি বাড়াতে সহায়তা করে থাকে। পাশাপাশি কম ক্যালরিযুক্ত হওয়ায় শরীরের পক্ষেও ক্ষতিকর নয় পাশাপাশি মেদ কমাতেও সহায়ক।

Related Articles

Back to top button