×
খেলাক্রিকেট

কপাল পুড়লো এই ক্রিকেটারের, একটাও সুযোগ দিতে নারাজ রোহিত শর্মা

Advertisement

টিম ইন্ডিয়ার তারকা অধিনায়ক রোহিত শর্মা সবসময়ই খেলোয়াড়দের সুযোগ দেওয়ার জন্য পরিচিত। তার নেতৃত্বে একাধিক তরুণ ক্রিকেটারের অভিষেক ঘটেছে আন্তর্জাতিক ক্রিকেটে। এমনকি বর্তমানে তার অধিনায়কত্বে দল দুর্দান্ত ফর্মে চলছে। তবে তার বিবেচনা দিকে লক্ষ্য রেখে ধারণা করা হচ্ছে ভারতীয় ক্রিকেটারের উপর সুদৃষ্টি পড়ছে না তার। টিম ইন্ডিয়ার এই মারাত্মক বোলারকে সুযোগ দিতে রাজি নন তিনি।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার ভুবনেশ্বর কুমারকে একটিও সুযোগ দেননি রোহিত শর্মা। যেখানে আন্তর্জাতিক ক্রিকেটে ভুবনেশ্বর কুমার এর জুড়ি মেলা ভার। তার ইনসুয়িং বল খেলা কারো পক্ষে সহজ নয়। ভুবনেশ্বর কুমার দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়ার টেস্ট দলের বাইরে রয়েছেন। তিনি একসময় টিম ইন্ডিয়ার ফাস্ট বোলিং আক্রমণের নেতা ছিলেন, কিন্তু ধীরে ধীরে তিনি তার গতি হারিয়ে ফেলেছেন। তার চলার উদ্দ্যাম স্থগিত হয়ে আসায় জাতীয় দল থেকে একের পর এক সিরিজে বাদ পড়েছেন তিনি। তাছাড়া ভারতের প্রথম শ্রেণীর ক্রিকেট এবং আইপিএল থেকে উঠে আসা একের পর এক দুর্দান্ত পেস বোলার তার প্রধান শত্রু হয়ে উঠেছেন।

রোহিত শর্মার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে তাকে বসানো হয়েছিল ভারতীয় দল থেকে। বলতে গেলে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় বোঝা হয়ে উঠেছিলেন তিনি। তার বলে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা মারমুখী রান তুলছে। তার ধারাবাহিকতা কমে এসে ইকোনমি রেট অনেকটাই বেড়ে গেছে। যেটি টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় মাথাব্যথা হয়ে উঠেছেন। তার বলগুলো বর্তমানে ছন্দ ছাড়া হয় উঠেছে এবং যে বলের জন্য তিনি চিরপরিচিত সেই বল করতে যেন তিনি ভুলে গেছেন। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ব্যয়বহুল বোলারের তালিকায় নাম লিখিয়েছেন ভুবনেশ্বর কুমার। ভুবনেশ্বর কুমার বরাবরই সুইং বোলিংয়ের জন্য পরিচিত, তবে তিনি এখন এতে সম্পূর্ণ ব্যর্থ বলে মনে হচ্ছে। আর সেই জন্য আন্তর্জাতিক ক্রিকেটে তাকে গুরুত্বহীন বলে মনে করছেন রোহিত শর্মা।

Advertisement

Related Articles

Back to top button