দেশনিউজ

মাত্র ২ ঘন্টায় করোনার ফলাফল! রিলায়েন্স আনল আরটি-পিসিআর টেস্ট কিট

Advertisement

ভারতঃ সুখবর, এবার মুকেশ আম্বানির সংস্থা আরটি-পিসিআর টেস্ট কিট এনেছে, এই কিট দ্বারা মাত্র ২ ঘণ্টায় আরএনএ ভাইরাসকে চিহ্নিত করা সম্ভব হবে বলে জানা গিয়েছে।  ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। চারি দিকে করোনার বাড়বাড়ন্ত থাকার কারণে এবার রিলায়েন্স আনল নতুন কিট। আর এই কিট মিলবে খুবই কম খরচে।

শুধু করোনা সংক্রমণই নয় সার্স-কোভ-২ ভাইরাসের প্রোটিনও চিহ্নিত করতে পারে রিয়েল টাইম আরটি-পিসিআর টেস্ট। এতদিন বাজার চলতি বাকি টেস্ট কিটের ক্ষেত্রে এই পদ্ধতিতে পরীক্ষায় ব্যয়ও বেশি এবং সময় সাপেক্ষও ছিলো কিন্তু এবার সেই জিনিস আরো সহজ করলো রিলায়েন্স লাইফ সায়েন্সেস৷ ই-জিন, আর-জিন, আরডিআরপি  জিন এবং সার্স-কোভ-২ ভাইরাসের আরএনএ প্রোটিন সঠিকভাবে স্ক্রিনিং করে আলাদা করবে এই আরটি-পিসিআর টেস্ট পদ্ধতি৷

প্রসঙ্গত, গত একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯,৪৭৬ জন। এনিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৬৪,৭৩,৫৪৫ জনে। করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তানিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। কেরলে একদিনে ৮ হাজারের বেশি মানুষ ও কর্ণাটকে দশ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। সব থেকে বশি এগিয়ে আছে মহারাষ্ট্র।

সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৭,৪৮০ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু, মৃতের সংখ্যা ৯,৬৫৩। এমনকি অন্ধ্রপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৫,৯০০ জন, দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৫,৪৩৮ জন, পশ্চিমবঙ্গতে আক্রান্তের সংখ্যা ৫,০৭০ জন, পঞ্জাবে আক্রান্তের সংখ্যা ৩,৫০১ জন, গুজরাটে আক্রান্তের সংখ্যা ৩,৫০৪ জন।

 

Tags

Related Articles

Back to top button