×
খেলাক্রিকেট

বিরাট কোহলির পদত্যাগপত্র গ্রহণ করেনি RCB, তবে কি আবারও নেতা হতে চলেছেন কোহলি?

Advertisement

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া লিগ ভারতীয় প্রিমিয়ার লিগে একের পর এক বিস্ময়কর ঘটনা ঘটে চলেছে। ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ২০২১ আইপিএল শেষে ঘোষণা করেছিলেন, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নেতৃত্বে থাকবেন না তিনি। তারপর থেকেই ক্রিকেটমহলে জোর জল্পনা। ২০১৩ সাল থেকে ধারাবাহিকভাবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নেতা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন বিরাট কোহলি। এই প্রথমবার শুধুমাত্র একজন ব্যাটসম্যান হিসেবে আরসিবি শিবিরে যোগ দিচ্ছেন রান মেশিন কোহলি।

Advertisement

সূত্রের মান্যতা অনুযায়ী, বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করার পরেও জানা গেছে ব্যাঙ্গালোর শিবির এখনো পর্যন্ত তার ঘোষণাপত্র গ্রহণ করেনি। অর্থাৎ তিনি ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়লেও এখনো কাগজ-কলমে তিনিই ব্যাঙ্গালোরের নেতা। ব্যাঙ্গালোর শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল ব্যাঙ্গালোরের নতুন জার্সি সহ নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হবে।

তবে ব্যাঙ্গালোর শিবিরের কাগজ-কলমে অধিনায়ক হিসেবে বিরাট কোহলির নাম উপলব্ধ থাকায় জোর জল্পনা উঠেছে, বিরাট কোহলি আবারও রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নেতৃত্ব দেবেন। তবে স্বাভাবিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটের মত ভারতীয় প্রিমিয়ার লীগের নেতৃত্ব থেকে নিজেকে দূরে সরিয়েছেন। বর্তমানে ব্যাঙ্গালোরের নতুন অধিনায়ক হিসেবে ফাফ ডু প্লেসিস এবং গ্লেন ম্যাক্সওয়েলের নাম উঠে এসেছে। আগামী ২৬শে মার্চ আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

Related Articles

Back to top button