×
খেলাক্রিকেট

বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় শীর্ষে রবীন্দ্র জাদেজা, সেরার তালিকায় উত্থান কোহলি-পন্থেরও

Advertisement

বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার সদ্য প্রকাশিত সেরা অলরাউন্ডারের তালিকায় সিংহাসন দখল করলেন ভারতীয় স্পিনার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ব্যাটসম্যানের তালিকায়ও নজরকাড়া উত্থান বিরাট কোহলি এবং ঋষভ পন্থের। শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে বিধ্বংসী পারফরম্যান্সের জন্য বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় শীর্ষস্থান দখল করলেন রবীন্দ্র জাদেজা। জাডেজার পয়েন্ট ৪০৬। তালিকায় দু’ধাপ উঠেছেন তিনি। প্রথম তিনে রয়েছেন জাডেজার জুটি রবিচন্দ্রন অশ্বিন। ৩৪৭ পয়েন্ট তাঁর। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬১ রান করার সাথে সাথে বল হাতেও ৬ উইকেট নিয়েছিলেন অশ্বিন।

Advertisement

এছাড়া টেস্ট অলরাউন্ডারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ক্যারিবিয়ান ক্রিকেটার জেসন হোল্ডার। চতুর্থ স্থান দখল করে রেখেছে বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এক ঝটকায় অনেকটা পিছিয়ে পঞ্চম স্থানে দাঁড়িয়ে রয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। শ্রীলংকার বিরুদ্ধে ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রানের ইনিংসের সাথে বল হতে ৯ উইকেট দখল করে সেরার সেরা স্থান ধরে রেখেছেন রবীন্দ্র জাদেজা। অন্যদিকে রবীচন্দ্রন অশ্বিন ব্যাট হাতে ৬১ রানের ইনিংসের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ৬ উইকেট।

শুধুমাত্র অলরাউন্ডারের তালিকায় ভারতের উন্নতি ঘটেছে এমনটা নয়। আইসিসির সদ্য প্রকাশিত ব্যাটিং তালিকায় জায়গার অদল বদল হয়েছে একাধিক ক্রিকেটারের। বিরাট কোহলি এক ধাক্কায় দুই ধাপ উন্নতি করে পঞ্চম স্থানে অবস্থান করছেন। ভারতীয় টেস্ট দলের অধিনায়ক রোহিত শর্মা রয়েছেন ঠিক তার পরের স্থানে। এদিকে শ্রীলংকার বিরুদ্ধে ব্যাট হাতে ৯৬ রানের অনবদ্য ইনিংস শেষে সেরা ১০-এ প্রবেশ করেছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। তবে ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান দখল করে রেখেছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট ও তিনে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ।

Advertisement

Related Articles

Back to top button