দেশনিউজ

LAC পার করলে ফল ভাল হবে না, চিনকে কড়া হুঁশিয়ারি রাজনাথের

নয়াদিল্লি: যত দিন যাচ্ছে লাদাখে ভারত-চিন সীমান্তে উত্তেজনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। চিন কোনওভাবেই নিজেদের আগ্রাসন থামাচ্ছে না। এমনকি LAC পর্যন্ত মানছে না চিন। তবে স্ট্যাটাস কো ভাঙতে এলে তার ফল একেবারেই ভাল হবে না। লোকসভার বাদল অধিবেশন থেকে ভারত-চিন সীমান্তের প্রসঙ্গ উঠলে এমন কড়া ভাষাতেই চিনকে হুঁশিয়ারি দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

এ বিষয়ে রাজনাথ সিং বলেন, ‘দ্বিপাক্ষিক চুক্তি মেনেই প্রকৃত নিয়ন্ত্রণরেখা তৈরি করা হয়েছে। এমনকি ঐতিহাসিক প্রমাণের ভিত্তিতেই এই নিয়ন্ত্রণরেখা তৈরি হয়েছে। কিন্তু কোনওভাবেই তা বর্তমানে মানতে নারাজ চিন। ভারত শান্তিতে বিশ্বাসী। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে বিশ্বাসী। কিন্তু বর্তমানে চিন যা শুরু করেছে, তাতে আর চুপ করে থাকা যাবে না। চিন নিয়ন্ত্রণরেখা পার করতে এলে তার ফল খারাপ হবে। ভারত নিজেই সার্বভৌমত্ব রক্ষার জন্য লড়াই করবে।’ এভাবেই চিনকে হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

তবে নিজেদের ভূখণ্ডের মধ্যেই নিয়ন্ত্রণরেখায় সেনা মোতায়েন করেছে চিন এ কথা স্বীকার করে নিয়েছে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। এমনকি প্যাংগং লেকের দক্ষিণ প্রান্তে অপটিক্যাল ফাইবার কেবল পাতছে চিন, এ কথাও অধিবেশনে তুলে ধরা হয়েছে। তবে পরিস্থিতিই হোক না কেন, ভারতীয় সেনা প্রত্যেকটা পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত। এমনকি চিন যদি নিজেদের সংযম হারায়, তাহলে ভারত তার জবাব দেবে, এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন রাজনাথ।

Tags

Related Articles

Back to top button