নিউজপলিটিক্সরাজ্য

বিজেপিতে এসেই বাজিমাত! শুভেন্দুকে জুট কর্পোরেশনের চেয়ারম্যান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীকে JCI এর চেয়ারম্যান পদে নিযুক্ত করল যা ক্যাবিনেট মন্ত্রীর সমতুল্য

Advertisement

২১ নির্বাচনের আগের দলবদল এর পুরস্কার পেলেন শিশির পত্র শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যাওয়া এই নিয়ে তাকে এবার জুট কর্পোরেশন অফ ইন্ডিয়া চেয়ারম্যান হিসেবে নিয়োগ করলো ভারতীয় জনতা পার্টি প্রধান নরেন্দ্র মোদি। দলের রাজ্য দপ্তরে এদিন বার্তা দেওয়া হয় সরাসরি দিল্লি থেকে। পাশাপাশি, কিছুদিন আগে শুভেন্দু অধিকারীর জন্য জেড ক্যাটাগরির নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল। শুধু তাই নয়, তাকে কিন্তু বুলেটপ্রুফ গাড়ি অব্দি দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে।

শুভেন্দু মাত্র ১২ দিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত থেকে দলীয় পতাকা নিয়ে বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু এরই মধ্যে বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের মত ব্যবহার পাচ্ছেন শুভেন্দু অধিকারী। বছরের শেষ দিনে বিজেপিতে যোগ দেওয়া সবচেয়ে বড় পুরস্কার তাকে দিল খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নরেন্দ্র মোদী শুভেন্দু অধিকারীকে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান পদে নিযুক্ত করলেন। এই পদ একজন কেন্দ্রীয় মন্ত্রীর সমতুল্য।

এরআগে যখন শুভেন্দু অধিকারী তৃণমূলে ছিলেন তখন একাধিক গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব সামলাতেন শুভেন্দু। এরপরে দলীয় নেতৃত্বের সঙ্গে তার মনোমালিন্যের কারণে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। এর পরেই গেরুয়া শিবির সূত্রের খবর, তাকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হলেও তিনি কোন পদে ছিলেন না। উনি সাংসদ নন, তাই তিনি ক্যাবিনেট মন্ত্রী হতে পারবেন না। এই কারণেই ক্যাবিনেট মন্ত্রীর সমতুল্য একটি পদ অফার করে রাজনীতি আরো সরগরম করে দিলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

প্রসঙ্গত, তৃণমূলের সঙ্গে যখন তার সংঘাত চলছিল, তখন থেকেই তাকে গুরুত্ব দেওয়া শুরু করে বিজেপি। তারপর আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদানের পরে, শুভেন্দু কে দেওয়া হয় জেড ক্যাটাগরির নিরাপত্তা এবং বুলেটপ্রুফ গাড়ি। এইবারে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ তাকে দিয়ে বিজেপি বুঝিয়ে দিল, শুভেন্দু কে তারা যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছেন। শুভেন্দুর একুশে নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেওয়া এবং রাজনীতিতে ক্রমশ তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে।

Tags

Related Articles

Back to top button