দেশনিউজ

মন্দিরের পুরোহিতকে গুলি উত্তরপ্রদেশে, গ্রেফতার ২

Advertisement

প্রতিদিনই নিত্য নতুন ঘটনা উঠে আসছে উত্তরপ্রদেশের অলি গলি থেকে। হাথরস কান্ডের মাত্র কিছু দিন পেরিয়েছে এই নিয়ে এখনো সারা দেশ উত্তাল। তার মাঝেই আরেক নৃশংস ঘটনার সাক্ষী হয়ে রইলো উত্তরপ্রদেশ। উত্তরপ্রদেশের গোন্ডায় বেশ কিছু দুষ্কৃতি মন্দিরের পুরোহিতকে গুলি করে পালাল। কিছু দিন আগেই রাজস্থানে কালাউরির মন্দিরের এক পুরোহিতকে জ্বালিয়ে দেওয়ার হয় সেই ঘটনার পর এদিন আবার আরেক পুরোহিতের ওপর হামলা চালানো হয়।

সম্রাট দাস নামে ওই ব্যক্তি গোন্ডার রাম জানকী মন্দিরের পুরোহিত ছিলেন। একটি জমি নিয়ে এলাকার কয়েকজনের সঙ্গে তাঁর বিবাদ চলছিল বেশ কিছুদিন ধরেই। এরপরেই গতকাল রাতে তার ওপর অতর্কিতে আক্রমণ চালানো হয়। এরপরেই সম্রাট দাসকে এলাকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শারীরিক অবস্থা ক্রমাগত খারাপ হওয়ার ফলে পরে তাকে লখনউয়ের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এখনো তাঁর অবস্থা আশঙ্কাজনক। ওই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। প্রসঙ্গত, কিছু দিন ধরেই উত্তরপ্রদেশের ওই দলিত কন্যার ঘটনা নিয়ে সারা দেশ তোলপাড়। জানা গিয়েছে ধর্ষণের অভিযোগের ১১ দিন পরে ওই তরুণীর নমুনা সংগ্রহ করা হয়েছিল।

এতদিন পরে ধর্ষণের প্রমাণ পাওয়া সম্ভব নয়। ফলত ধর্ষণ হয়েছে কিনা তাও বোঝা সম্ভব নয়। অন্য দিকে পরিবার বলছে গণধর্ষণ করে খুন হয়েছে ওই তরুণীর।গত শনিবার সন্ধ্যাবেলায় পীড়িতার পরিবারের বয়ান নথিভুক্ত করার জন্য সিট হাথরসে পৌঁছয়৷ কিন্তু নির্যাতিতার বাবার স্বাস্থ্য একেবারে ঠিক নেই৷ সব মিলিয়ে পরিস্থিতি ক্রমশই জটিল হয়ে যাচ্ছে। এর আগে প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেসের দলীয় নেতারা।

 

 

Tags

Related Articles

Back to top button