×
টেক বার্তা

খুব শীঘ্রই ভারতে বন্ধ হতে চলেছে এই চীনা অ্যাপ, জেনে নিন কারণ

Advertisement

সম্প্রতি ভারতে জনপ্রিয় ভিডিও তৈরির চীনা অ্যাপ ভিগো ভিডিও বন্ধ করার সিদ্ধান্ত নিলো চীনের ইন্টারনেট জায়ান্ট ByteDance । এর বদলে ব্যবহারকারীদের টিকটক অ্যাপ ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে। এই বিষয়ে ভিগো ভিডিওর তরফে জানানো হয়েছে যে, ভারতে চলতি বছরের ৩১শে অক্টোবর থেকে বন্ধ হয়ে যাবে এই অ্যাপ।

Advertisement

অন্যদিকে ByteDance-এর তরফ থেকে টিকটকের উপরে কেন আরও বেশি পরিমাণে জোর দেওয়া হচ্ছে, তাও স্পষ্ট হয়ে গেল। টেক বিশেষজ্ঞদের মতে, ভারতে টিকটক যে পরিমাণ সাফল্য পেয়েছে, ভিগো ভিডিও তার কিছুই পায়নি। টিকটক ব্যবহারকারী যেখানে ২০০ মিলিয়নের কাছাকাছি, ঠিক সেখানেই ভিগো ভিডিও ব্যবহার করেন মাত্র ৪ মিলিয়ন লোক।

উল্লেখযোগ্য, মে মাসেই টিকটক তাঁদের নতুন সিইও কেভিন মায়ারকে নিযুক্ত করেছে। তার আগে ভারতে চীনা অনুপ্রবেশকে নিয়ে টিকটকসহ আরও বেশ কিছু অ্যাপ ব্যান করার দাবী ওঠে। অন্যদিকে ভিগো ভিডিওর সাথেই জুড়ে দেওয়া হয়েছে, টিকটকের ডাউনলোড লিংক। এবার থেকে ব্যবহারকারীরা ভিগো ভিডিও থেকেই সোজা চলে আসতে পারবেন টিকটকে।

Advertisement

এই অ্যাপটি সাধারণত টিকটকের আদতেই তৈরি। ১৫ সেকেন্ডের শর্ট ভিডিও শেয়ার করা যায় এখান থেকে। শুধু তাই নয় এই অ্যাপের মাধ্যমে বেশ কিছু স্পেশ্যাল এফেক্ট, স্টিকার, লিপ সিংকেরও মতো জিনিসও অ্যাড করা যায়। তবে কম জনপ্রিয়তার কারণে খুব শীঘ্রই বন্ধ হতে চলেছে এই অ্যাপ।

Related Articles

Back to top button