×
বলিউডবিনোদন

৮০ কোটি টাকার সম্পত্তি, মুকেশ আম্বানির থেকে কম যায় না পরেশ রাওয়াল, দেখুন ছবি

লাইফস্টাইল এবং সম্পত্তির পরিমাণ দিয়ে তিনি অনেককেই পিছনে ফেলে দিতে পারেন

Advertisement

বলিউড থেকে শুরু করে অন্যান্য রিজিওনাল ফিল্ম ইন্ডাস্ট্রি, তিনি একজন বিখ্যাত মুখ। খল নায়ক থেকে শুরু করে কমেডিয়ান, সব দিকেই তার জুড়ি মেলা ভার। তিনি নিজের অভিনয়ের মাধ্যমে সকলের মন জয় করে নিয়েছেন। তিনি হলেন অভিনেতা পরেশ রাওয়াল। তিনি যেকোনো চরিত্রেই একেবারে সাবলীল। তবে তার জীবন এতটা সুগম ছিলনা। বলি দুনিয়ায় নিজের পরিচয় তৈরি করতে তাকে বেশ কসরত করতে হয়েছিল এর আগে। অনেক কঠোর পরিশ্রমের ফসল তিনি আজকে তুলছেন। শুধু হিন্দি না, গুজরাটি, তামিল, এবং তেলেগু ছবিতেও তার অভিনয় দিয়ে তিনি নজর কেড়েছেন। তিনি একাধিক জাতীয় পুরস্কার এবং ফিল্মফেয়ার পুরস্কারের মালিক। তার সঙ্গেই তিনি পদ্মশ্রী পুরস্কারও পেয়েছেন নিজের জীবনে। আজ তাকে নিয়েই আমাদের আলোচনা।

Advertisement

তবে যদি আমরা তার সম্পত্তির পরিমাণের দিকে একটু নজর রাখি, তাহলেও আমাদের চক্ষু চড়কগাছ হবেই। কমেডি জগতের সবথেকে বড়ো অভিনেতা তিনি বর্তমানে। যেরকম ভাবে অতিথি তুম কব জাওগে, হেরা ফেরির মত সিনেমায় তিনি কমেডিয়ান হিসাবে নজর কেড়েছেন, সেরোম ভাবেই তিনি কিন্তু বাজি, টেবিল নম্বর ২১ এর মত সিনেমায় সিরিয়াস চরিত্র ফুটিয়ে তুলেছেন দারুন দক্ষতায়। পরেশ রাওয়াল এর জন্ম ৩০ মে ১৯৫৫ সালে মুম্বাইয়ে। তারপর মুম্বাইয়ের নরসি মুঞ্জি কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন তিনি। তবে প্রথম থেকেই তার মধ্যে অভিনয় করার একটা সদর্থক প্রবণতা লক্ষ্য করা গিয়েছিল।

Advertisement

ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রী অর্জনের পরে তিনি প্রথমে চাকরির সন্ধানে প্রতিদিন বের হতেন তবে শেষে তাকে ফাঁকা হাতেই ফিরতে হতো রোজ। তবে তার জীবন পরিবর্তিত হয় যখন তিনি অভিনেতা হিসাবে একটি ইন্টারভিউ দিলেন। সেখান থেকে তাকে লুক টেস্ট করতে ডাকা হলো এবং তিনি সিলেক্ট হলেন। তারপর বাকিটা তো ইতিহাস। তবে পরে আবার তিনি সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণের চিন্তাও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তিনি বিজেপি টিকিটে জয়ী হয়ে লোকসভায় যান। সেই লোকসভা নির্বাচনের সময় তিনি নিজের সম্পত্তির পরিমাণ দেখিয়েছিলেন প্রায় ৮০ কোটি টাকা। ২০১৪ সালে তার সম্পত্তির পরিমাণ ছিল এতটাই।

সেই সম্পত্তির মধ্যে ৭০ কোটি টাকা ছিল তার নিজের নামে এবং তার স্ত্রী স্বরূপ রাওয়াল এর নামে ছিল ৮ কোটি টাকার সম্পত্তি। তবে জানিয়ে রাখি, স্বরূপ রাওয়াল নিজেও অত্যন্ত সুন্দরী এবং তিনি একবার নিজের যৌবনকালে ফেমিনা মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় জয়ী হন। এছাড়াও প্লেটাইম ক্রিয়েশন নামের তার একটি প্রযোজনা সংস্থাও আছে। তবে তিনি নিজের বেশিরভাগ সময়টা বাড়ির কাজেই অতিবাহিত করেন এবং নিজের ফ্যামিলি অর্থাৎ নিজের স্বামী পরেশ রাওয়াল এবং তার দুই ছেলেকে যথেষ্ট সময় দেন। ইতিমধ্যেই তার বড়ো ছেলে আদিত্য বলিউডে নাম লিখিয়েছে এবং তিনি বেশ কিছু সিনেমায় অভিনয় পর্যন্ত করেছেন।

Related Articles

Back to top button