টেক বার্তা

অপেক্ষার অবসান! ভারতে লঞ্চ হল Oneplus 9 সিরিজ, জানুন কী রয়েছে ফোনটিতে

×
Advertisement

বহু অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে লঞ্চ করে দেওয়া হল Oneplus 9 Series। এর সাথে কোম্পানি Oneplus smartwatch ও লঞ্চ করে দিয়েছে এই দিন। বলা বাহুল্য, এই সিরিজে কোম্পানি লঞ্চ করেছে তিনটি ফোনকে। সেই তিনটি ফোন হল- Oneplus 9, Oneplus 9 Pro এবং Oneplus 9R। এটি কোম্পানির একটি ফ্ল্যাগশিপ সিরিজ। Oneplus 9 সিরিজের ফোনগুলির সর্বনিম্ন দাম রাখা হয়েছে ৩৯,৯৯৯ টাকা। অন্যদিকে এই Oneplus 9 সিরিজের স্মার্টফোন Oneplus 9 Pro এর দাম রাখা হয়েছে ৬৯,৯৯৯ টাকা। চলুন জানা যাক স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন সম্পর্কে,
Oneplus 9, Oneplus 9 Pro এবং Oneplus 9R এর দাম

Advertisement

এই তিন মডেলের মধ্যে সবচেয়ে কম দাম রাখা হয়েছে Oneplus 9R এর। এই ফোনটির বেস মডেলে দেওয়া হয়েছে ৮ জিবি র‍্যাম। সেটির দাম কোম্পানির তরফ থেকে রাখা হয়েছে ৩৯,৯৯৯ টাকা। অন্যদিকে এই ফোনটির ১২ জিবি র‍্যাম বিকল্পটির দাম রাখা হয়েছে ৪৩,৯৯৯ টাকা। Oneplus 9 স্মার্টফোনটির সর্বোচ্চ বিকল্প টি অর্থাৎ ১২ জিবি বিকল্পটির দাম ৫৪,৯৯৯ টাকা। সেখানেই ৮ জিবি বিকল্পটির দাম রাখা হয়েছে ৪৯,৯৯৯ টাকা। অন্যদিকে Oneplus 9 Pro এর ৮ জিবি বিকল্পটির দাম রাখা হয়েছে ৬৪,৯৯৯ টাকা। সেখানেই ১২ জিবি বিকল্পটির দাম রাখা হয়েছে ৬৯,৯৯৯ টাকা।

Oneplus 9 এর স্পেসিফিকেশন
Oneplus 9 স্মার্টফোনে কোম্পানি তরফ থেকে দেওয়া হয়েছে ৬.৫৫ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৪০০পিক্সেল। বলা বাহুল্য এটি ফ্লুয়িড আমোলেড ডিসপ্লে, যার অ্যাস্পেক্ট রেশিও ২০:৯। প্রসেসর হিসেবে এই ফোনে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 888 এর চিপসেট। এর সাথে রয়েছে ৮ জিবি র‍্যাম অথবা ১২ জিবি র‍্যামের সাপোর্ট। বলা বাহুল্য, এই স্মার্টফোনে রয়েছে মাল্টি লেয়ার্ড কুলিং সিস্টেম, সেটিকে বলা হয় Oneplus Cool Play। এইবার কথা বলা যাক ক্যামেরার। এই তিনটি ফোনেরই প্রধান ফোকাস ক্যামেরা। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৪৮ mp এর প্রাইমারি সেন্সার। সেখানেই সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে Sony IMx766 এর ৫০ mp এর ক্যামেরা। অন্যদিকে রয়েছে আরও একটি ২ mp এর মনোক্রম সেন্সার। পাওয়ার প্রদানের জন্য এই স্মার্টফোনে কোম্পানির তরফ থেকে দেওয়া হয়েছে ৪,৫০০ mAh এর ব্যাটারি। অন্যদিকে রয়েছে Warp Charge 65T ফাস্ট চার্জিং এর সাপোর্টও।

Advertisement

Oneplus 9 Pro এর স্পেসিফিকেশন
এই ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৭ ইঞ্চির QHD+Fluid Display 2.0 Amoled ডিসপ্লে। এটির রেজোলিউশন ১৪৪০x৩২১৬ পিক্সেল। ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০Hz। প্রসেসর হিসেবে এই স্মার্টফোনে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 888 প্রসেসর। সাথে রয়েছে ৮ জিবি র‍্যাম অথবা ১২ জিবি র‍্যামের সাপোর্ট। চলুন এইবার কথা বলা যাক ফোনটির ক্যামেরা সম্পর্কে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরা হিসেবে কোম্পানি তরফ থেকে দেওয়া হয়েছে ৪৮ mp sony IMX789। সেখানেই সেকেন্ডারি ক্যামেরা হিসবে ফোনটিতে দেওয়া হয়েছে ৫০ mp Sony IMX766 । এছাড়া রয়েছে একটি ৮ mp এর টেলিফোটো লেন্স এবং একটি ২ mp এর মোনোক্রোম সেন্সার। পাওয়ার প্রদানের জন্য এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৪৫০০ mAh এর ব্যাটারি। এছাড়া রয়েছে Warp Charge 65T এবং Warp Charge 50 ওয়্যারলেস ফাস্ট চার্জিং এর সাপোর্ট।

Oneplus 9R এর স্পেসিফিকেশন
Oneplus 9R ফোনটিতে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চির ফুল HD+ OLED ডিসপ্লে। সেখানেই প্রসেসর হিসেবে এই ফোনটিতে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 870 প্রসেসর। এর সাথে রয়েছে ৮ জিবি র‍্যাম অথবা ১২ জিবি র‍্যামের সাপোর্ট। চলুন কথা বলা যাক ফোনটির ক্যামেরা সম্পর্কে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৪৮ mp এর কোয়াড ক্যামেরা সেট আপ। পাওয়ার প্রদানের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ mAh এর ব্যাটারি। সাথে রয়েছে ৬৫w এর ফাস্ট চার্জিং এর সাপোর্ট।

Related Articles

Back to top button