নিউজরাজ্য

দলীয় কন্দোল এবার বাবা-ছেলের মাঝেও, শুভেন্দুকে কড়া বার্তা শিশিরের

Advertisement

এইবার শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পদক্ষেপ নিতে শুরু করল তার দল তৃণমূল কংগ্রেস। এইবার জেলা সভাপতি শিশির অধিকারীর পুত্রকে শুভেন্দুকে কড়া বার্তা দিল তৃণমূল কংগ্রেস। এইবার শুভেন্দুর বিরুদ্ধে উষ্মা প্রকাশ করতে দেখা গেল শিশির অধিকারীকে ও। এইবার তিনি ই সতর্ক করে দিলেন তার পুত্র তথা তৃণমূলের হেভিওয়েট নেতা শুভেন্দুকে।

তিন মাস ধরে বেশ অনেকটাই দূরত্ব তৈরি হয়েছে শুভেন্দু এবং দলের মাঝে। প্রচারে তিনি বাদ দিয়েছেন দলীয় পদ বা মন্ত্রী পরিচয়। এভাবে নিজেকে দলহীন দেখাতে চেয়েছেন তিনি। এইবার সেই সব দেখে পিতা-পুত্রের সম্পর্ককে দূরে রেখে শুভেন্দুকে কড়া বার্তা দিলেন তৃণমূল জেলা সভাপতি শিশির অধিকারী। এইদিন শিশিরবাবু বলেন,” শুভেন্দু মেদিনীপুর জেলের কোনও সদস্য নন, তিনি একজন রাজ্যস্তরের নেতা। ফলে দল তার বিরুদ্ধে পদক্ষেপ নিতেই পারে। এতে আমাকে জড়ানোর কোনও প্রয়োজন নেই।”

সম্প্রতি শুভেন্দুকে নিয়ে চরমে পৌঁছেছে নন্দীগ্রাম বিতর্ক। সেখানে তাকে আবারও বলতে দেখা গিয়েছিল কিছু দল বিরোধী কথাবার্তা। ফলে তার ওপর ক্ষোভ তৈরি হয়েছে দলেও অনেকেরই। দলীয় কন্দোল এড়াতে এরম অশৃঙ্খলা মেনে নেবেনা দল। এমনটাই এইদিন বার্তা পৌঁছায় শুভেন্দুর কাছে।

তার গতিবিধির ওপর ও জনর রাখা হচ্ছে দলের পক্ষ থেকে। শাসক দলের ক্ষেত্রে তিনি একজন গুরুত্বপূর্ণ নেতা , তবে তিনি শৃঙ্খলার ঊর্ধ্বে নন। কিছু সময় তাকে দেবে তার দল তৃণমূল কংগ্রেস। তবে সেই সময়ে ভুলত্রুটি যদি তিনি শুধরে না নেন তবে বাধ্য হবে তৃণমূল কর্তৃপক্ষ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে নেতাকে।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি অরাজনৈতিক কর্মসূচিতে যোগদান করেছিলেন শুভেন্দু অধিকারী। তার পরেই তৃণমূলের পক্ষ থেকে পালন করা করা হয় পৃথক কর্মসূচী। এর সাথেই বেড়ে ওঠে রাজনৈতিক জল্পনা। যা কমাতেই এই কড়া পদক্ষেপের কথা চিন্তা করেছে শাসক দল বলে ধারণা বিশেষজ্ঞদের।

Tags

Related Articles

Back to top button