নিউজরাজ্য

একুশে নির্বাচনের আগে তৃণমূল নেতাদের দায়িত্ব ভাগ করে “রোস্টার” বানিয়ে দিল দলনেত্রী, জেনে নিন কেমন সেই “রোস্টার”

Advertisement

আগামী বাংলা বিধানসভা নির্বাচনের জন্য সব রাজনৈতিক দলগুলি তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বিহারের বিধানসভা নির্বাচনে বিজেপির জয় লাভের পর কিছুটা হলেও সাবধানী পদক্ষেপ ফেলতে চায় বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস। এবার তৃণমূল তাদের মুখপাত্রদের জন্য একটি রোস্টার বানিয়ে দিয়েছে। সেই রোস্টার মেনেই এবার মুখ খুলবেন তৃণমূল নেতারা। বিধানসভা ভোটের আগে কোনরকম বক্তব্য ঘিরে বিতর্কে জড়াতে চায় না শাসক দল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই রোস্টার বানানো হয়েছে। রোস্টারে বলা হয়েছে, বেলা ১২ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত তৃণমূল ভবনের মিডিয়া সেন্টারে তৃণমূল নেতারা সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন। আর বাকি সময় তারা চাইলে বাড়ি বা অন্যত্র জায়গায় বাংলা, ইংরেজি বা হিন্দিতে বক্তব্য রাখতে পারবেন। এই রোস্টার এর মাধ্যমে সংবাদ মাধ্যমের সামনে কে কতটা কথা জানাবে তা নিয়ন্ত্রণ করা যাবে। এর আগেই কোন নেতাকর্মীরা সংবাদ মাধ্যমের সামনে তাদের মুখ খুলতে পারবে তা নির্ধারণ করে দেয়া হয়েছিল। এরপর তাদের মধ্যেই কারা কবে দায়িত্ব পালন করবেন তা নির্ধারণ করা হলো।

মুখপাত্রদের মধ্যে কয়েকজনকে বেছে নিয়ে সাপ্তাহিক রোস্টার তৈরি করেছে তৃণমূল। প্রাথমিকভাবে রোস্টার অনুযায়ী সপ্তাহে ছয়দিন ডিউটি থাকবে। রোববার থাকবে ছুটি। তবে দলনেত্রী জানিয়েছেন, এর মধ্যেও প্রয়োজনীয় রদবদল করা হবে। রোস্টার অনুযায়ী এখন সোমবার ও শুক্রবার সংবাদমাধ্যমের সাথে কথা বলবে সুখেন্দুশেখর রায়। অন্যদিকে বৃহস্পতিবার ও শনিবার কথা বলবেন বিশ্বজিৎ দেব। এছাড়া মঙ্গলবার শশী পাঁজা, বুধবার ওমপ্রকাশ মিশ্র, বৃহস্পতিবার নির্বেদ রায় এবং শনিবার নাদিমুল হক সংবাদমাধ্যমের মুখোমুখি হবে। এছাড়াও দীনেশ ত্রিবেদী, ব্রাত্য বসুর মতো রাজনৈতিক অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তির নাম ওই রোস্টারে আছে।

Tags

Related Articles

Back to top button