দেশনিউজ

নতুন করে করোনায় মৃত্যু নিউজিল্যান্ডে, চিন্তায় প্রশাসন

নিউজিল্যান্ড : এই মুহূর্তে গোটা বিশ্বে করোনায় আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ২ কোটি ৬৭ লক্ষ ৮৩ হাজার ২১৮তে। যেখানে সুস্থ হয়েছেন ১ কোটি ৮৮ লক্ষ ৯২ হাজার ৬৯৯ জন, মারা গিয়েছেন ৮ লক্ষ ৭৮ হাজার ৭১০ জন। করোনা সংক্রমণের দিক থেকে সারা বিশ্বের সব দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে আমেরিকা, আর  দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল এবং তৃতীয় স্থানে রয়েছে ভারত।

আমেরিকা, ইতালি, স্পেন, ব্রিটেনে যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছিলো করোনা আক্রান্তের সংখ্যা তখন নিউজিল্যান্ডে হাতে গোনা কয়েকজন করোনা আক্রান্ত ছিলো। তাই রাতারাতি নিউজিল্যান্ডকে কোভিড-মুক্ত রাষ্ট্র হিসেবেও ঘোষণা করা হয়েছিলো। কিন্তু বেশ কিছুদিন ধরেই আবার বেড়েছে করোনা সংক্রমণের আশংকা।  এমনকি গত তিন মাসে এই প্রথম  নিউজিল্যান্ডে করোনায় কারও মৃত্যু হলো।

নিউজিল্যান্ডের অকল্যান্ডে মধ্যবর্তী বয়স্ক এক ব্যক্তি করোনায় মারা গিয়েছেন। তিনি ভর্তি ছিলেন মিডলমোর হাসপাতালে। সব মিলয়ে এই মৃত্যুর সঙ্গেই এখন নিউজিল্যান্ডে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে  দাঁড়িয়েছে ২৩এ। প্রায় তিন মাস পরে আবার নতুন করে করোনা সংক্রমণে যথেষ্ট উদ্বিগ্ন দেশের সাধারণ মানুষ।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য প্রধান অ্যাশলে ব্লুমফিল্ড এক বিবৃতিতে বলেন, “ এই মৃত্যুর খবরে নিউ জিল্যান্ডবাসীর সঙ্গেই ওই ব্যক্তির পরিবারে যে উদ্বেগ বাড়বে, তা অস্বীকার করার উপায় নেই। অকল্যান্ডে গত একমাসে ১৫২ জনের সংক্রমণ ধরা পড়ে। কিছুদিন আগেই নিউজিল্যান্ডে শেষ হয়েছে লকডাউন, তাই দেশে করোনা সংক্রমণের রাশ টানার জন্য ফের বাড়ানো হয়েছে লকডাউন।

 

 

 

Tags

Related Articles

Back to top button