বলিউডবিনোদন

National Film Awards 2021: সেরা অভিনেত্রী ফের কঙ্গনা! চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন বলি ক্যুইন

হিমাচলের এক পাহাড়ি গ্রামের মেয়ে আজকের বলিউড ক্যুইন। হ্যাঁ ঠিক ধরেছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের কথা বলছি। অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে বাড়ির অমতে স্বল্প বয়সে হিমাচল থেকে মুম্বাই আসেন। প্রথমে কঙ্গনার বলিউড জার্নি বেশ কঠিন ছিল তবে হার মানেননি। অনুরাগ বসু-র ‘গ্যাংস্টার’ দিয়েই বলিউডে প্রথম পরিচিতি পান অভিনেত্রী। আর মাধবনের বিপরীতে আনন্দ এল রাইয়ের ‘তন্নু ওয়েডস মন্নু’ ছবিতে পেয়েছেম বিপুল জনপ্রিয়তা। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে কঙ্গনা অভিনয়ের পাশাপাশি পরিচলানা ও প্রযোজনার দায়িত্বও সামলাচ্ছেন নিখুঁতভাবে। 

ফের সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেলেন বলি কুইন কঙ্গনা রানাওয়াত। তাও আবার একটা সিনেমা নয় দু’দুটি সিনেমার জন্য। এবার ‘মণিকর্নিকা’ ও ‘পঙ্গা’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে হিসেবে জাতীয় পুরস্কার পেলেন ব কঙ্গনা রানাওয়াত। দিল্লির বিজ্ঞানভবনে ৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসের আয়োজন করা হয়। এদিন অভিনেত্রীর হাতে পুরস্কার তুলে দেন উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।

এই বিশেষ সম্মান পাওয়ার পর কঙ্গনা নিজের ইন্সটা হ্যান্ডেলে বাবা মায়ের প্রতি নিজের শ্রদ্ধা জ্ঞাপন করে নতুন ছবি শেয়ার করেন। ‘মণিকর্ণিকা: কুইন অব ঝাঁসি’ ছবিতে ঝাঁসীর রানীর চরিত্রেই অভিনয় করেছিলেন কঙ্গনা৷ অভিনেত্রীর মতে দেশের সত্যিকালের গর্ব হলেন ঝাঁসির রানী, আর সেই চরিত্র রুপোলি পর্দাতে যথাযথ করে ফুটিয়ে তুলতে দিন রাত এক করে খেটেছিলেন তিনি।

এই প্রথম নয়, এর আগেও ‘ফ্যাশন’, ‘তনু ওয়েডস মনু রিটার্ন’ ও ‘কুইন’ এই তিনটি ছবির অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেিলেন অভিনেত্রী। এদিন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অভিনেত্রী ট্রাডিশনাল সাজ সেজেছিলেন। এদিন শাড়িতে সেজে স্টেজে যখন পুরস্কার নিতে উঠেছিলেন তিনি। এই নিয়ে মোট চার বার চতুর্থবার জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী। অভিনেত্রী সেরা অভিনেত্রী হতে পেরে বেশ আপ্লুত। উল্লেখ্য, ‘The National Awards 2021-এর ঘোষণা করার হয় মার্চ মাসে। মর্যাদাপূর্ণ এই পুরস্কার শো-টি ২০১৯ সালের সেরা সিনেমার স্বীকৃতি দিয়েছে। করোনার জেরে বার্ষিক পুরস্কারের সময়সীমা দেরি হয়েছে।

 

Related Articles

Back to top button