জীবনযাপন

পরকীয়ায় কারা বেশি আগ্রহি? কি বলছে গবেষণা! জেনে নিন

×
Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : পরকীয়া শব্দটি এখন অতিপরিচিত। প্রতিদিন টিভি, খবরের কাগজ খুললেই অহরহ পরকীয়ার ঘটনা দেখা যায়। সাধারণত একটা ধারণা আছে যে, পরকীয়ায় পুরুষরাই বেশি আগ্রহী! কিন্তু সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গেছে যে পুরুষদের তুলনায় নারীরাই বেশি আগ্রহী পরকীয়া তে।

Advertisement

সম্প্রতি এই বিষয় নিয়ে নিয়ে একটি সমীক্ষা চালিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে কানাডার অনলাইন ডেটিং অ্যান্ড সোশ্যাল নেটওয়ার্ক সার্ভিস অ্যাপ ‘অ্যাশলে ম্যাডিসন’। প্রায় ১০০০ নারী ও পুরুষের উপর এই সমীক্ষা চালানো হয়। মিসৌরি স্টেট ইউনিভার্সিটির সমাজতত্ত্বের অধ্যাপক অ্যালিসিয়া ওয়াকার ওই অনলাইন সংস্থার পক্ষ থেকে এই সমীক্ষাটি চালান।

অধ্যাপক অ্যালিসিয়ার গবেষণা চালিয়ে বলছেন, পুরুষের চেয়ে নারীরাই বেশি পরকীয়ায় আগ্রহী হন। কারণ, প্রত্যেক সুস্থ স্বাভাবিক নারীই সপ্তাহে দু’বার শারীরিক সম্পর্কের চাহিদা অনুভব করেন। তার ব্যতিক্রম হলেই এক সময় হিতে বিপরীত ঘটে। সমীক্ষা বলছে, যেসব বিবাহিত নারী, তাদের বিবাহিত জীবনে অনেক কম সুখ পেয়েছেন তাদের বেশিরভাগই মজেছেন পরকীয়ায়। এই ধরণের সম্পর্কের ক্ষেত্রে শারীরিক চাহিদাটাই সবচেয়ে বেশি গুরুত্ব বহন করে। সমীক্ষায় দেখানো হয়েছে, মূলত বৈবাহিক জীবনের অসম্পূর্ণতা থেকেই নারীরা পরকীয়ার দিকে ঝোঁকেন।

Advertisement

Related Articles

Back to top button