×
নিউজপলিটিক্সরাজ্য

“বাঁকুড়ায় নিমন্ত্রণ খাচ্ছে শাহ, অন্যদিকে সিবিআই তল্লাশি করছে বিভিন্ন জেলায়, কি প্ল্যান!”, বললেন মমতা

Advertisement

গতকাল রাতেই ২ দিনের জন্য রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ সকালে তিনি পৌঁছে গিয়েছেন বাঁকুড়া। সকালে বাঁকুড়ায় প্রশাসনিক কাজকর্ম সেরে তিনি দুপুরে বাঁকুড়ার এক আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজন করেছেন। কিন্তু ঠিক তখনই কলকাতায় গরু পাচারকাণ্ডে ৪ জায়গায় তল্লাশি করেছে সিবিআই ও আইকর দপ্তর। এর পাশাপাশি দুর্গাপুর, আসানসোল, পুরুলিয়া ও রানিগঞ্জেও কয়লা পাচারকাণ্ডে তল্লাশি চালানো হয়েছে। আর এই ঘটনাকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সরাসরি অমিত শাহকে আক্রমণ করে বলেছেন,” স্বরাষ্ট্রমন্ত্রী বাঁকুড়ায় নিমন্ত্রণ খেতে গেছেন। এদিকে রাজ্যের তিন জেলায় চলছে সিবিআই তল্লাশি। কি প্ল্যান বাপরে বাপ!” এছাড়াও তিনি ট্রাম্পের সাথে অমিত শাহের তুলনা করে বিদ্রুপ করেছেন। মমতার অভিযোগ, আসানসোল, দুর্গাপুর ও পুরুলিয়া জেলায় পুলিশকে না জানিয়েই তল্লাশি হচ্ছে।

Advertisement

 

অন্যদিকে তিনি রাজ্য পুলিশ অফিসারদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ জানিয়েছেন। তিনি কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে বলেছেন, বাংলায় কর্মরত পুলিশ অফিসারদের ইনকাম ট্যাক্স, ভিজিলান্স কমিশন ইত্যাদি দিয়ে ভয় দেখানো হচ্ছে। এমনকি রাজ্যের আইএস ও আইপিএস অফিসারের স্ত্রীদের অন্য রাজ্যের প্রত্যন্ত এলাকায় বদলি করে দেওয়া হবে বলেও হুমকি আসছে। অবশ্য তিনি রাজ্য পুলিশ অফিসারদের পাশে রাজ্য আছে বলে আশ্বস্ত করেছেন। তিনি আরো বলেছেন, আমরা যেমন কেন্দ্রীয় সরকারের ব্যাপারে হস্তক্ষেপ করতে পারি না। কেন্দ্রও পারে না রাজ্যের ব্যাপারে হস্তক্ষেপ করতে।

Related Articles

Back to top button