×
অফবিট

পাত্রের বয়স ৭৮ পাত্রী ১৭, বিয়ের ২২ দিনের মাথায় ডিভোর্স

Advertisement

ইন্দোনেশিয়ায় বিয়ে হয়ে গেল ৭৮ বছরের পাত্রের সঙ্গে ১৭ বছরের কিশোরীর। বিয়ের পর ২২ দিনের মধ্যে স্ত্রীর সাথে বিচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছেন আবার তাঁরাও। পাত্রের নাম আবাহ সারনা (Abah Sarna) ও পাত্রীর নাম ননি নাভিটা (Noni Navita)।

Advertisement

গত মাসে বিয়ে করেও বিবাহ বিচ্ছেদের আবেদন করেছিলেন তাঁরা। এই দম্পতির বয়সের এতটা আকাশছোঁয়া পার্থক্য দেখে অনেকের মনোযোগ আকর্ষণ করেছিলেন এঁরা।

Advertisement

আবাহ কয়েকদিনের মধ্যেই ননিকে তালাকের চিঠি পাঠায়, তখন সম্পর্কের কোনও সমস্যা না পেয়ে তাদের পরিবার হতবাক হয়ে পড়েছিল। কিন্তু তাতে কি বিচ্ছেদ পর্ব চলছে এই স্পেস্যাল দম্পতির। ফেরত নিয়েছেন পনের সমস্ত জিনিস। ৫০ হাজার টাকা সহ মোটর সাইকেল এবং বিছানা পত্তর। সেই ট্রাক বোঝাই ছবিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ায় মানুষের মধ্যে বিয়ের এক আজব নীতি আগাগোড়াই ছিল। আর তা হল যেখানে বিয়ের পর তিন দিন, তিন রাত পর্যন্ত নবদম্পতি শৌচালয় ব্যবহার করতে পারেন না। আর এই কারণেই বিয়ের আচার অনুষ্ঠান চলাকালীন বর-কনেকে খুব অল্প পরিমাণে খাবার এবং পানীয় দেওয়া হয়। এখানকার মানুষের বিশ্বাস করেন যে যদি এই রীতি সফলভাবে পালিত হয় তবে তাঁদের বিবাহিত জীবন খুব সুখের হবে। আর এর মধ্যে কেউ যদি শৌচালয়ে যান, তাহলে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মনে করা হবে। এরকমই কিছু অদ্ভুত নিয়ম বিভিন্ন দেশে চলে। তবে বয়সের এমন আকাশছোঁয়া ফারাক বুঝি এই প্রথম।

Related Articles

Back to top button