×
সৌন্দর্যজীবনযাপন

Skin Care Tips: বিয়ের পরেও মুখের ঔজ্জ্বল্য বজায় রাখুন, জেনে নিন কীভাবে আসবে প্রাকৃতিক আভা

Advertisement

সকল নারী পুরুষ নিজেকে বিয়ের দিনের জন্যে সুন্দর করে সাজিয়ে তোলে। কিন্তু শুধু বিয়ের জন্য মুখের যত্ন নেবেন না, বিয়ের পরেও মুখের যত্ন নিন এবং উজ্জ্বলতা বজায় রাখুন। এর জন্য সহজ টিপস আপনাকে সাহায্য করবে, যা আপনাকে বিয়ের পরেও নিখুঁত দীপ্তি দেবে।

Advertisement

মুখটা চকচক করছে! এই যাদুর শব্দগুলি যে কোনও মহিলাকে নিজের সম্পর্কে দুর্দান্ত অনুভব করাতে পারে, বিশেষত যদি আপনি সদ্য বিবাহিত হন। প্রতিটি নববধূ তার বিয়ের আগে ত্বকের যত্নের জন্য করণীয় এবং করণীয় সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ গবেষণা করে এবং একটি নতুন রুটিন তৈরি করে তার মুখের যত্ন নেয়, কিন্তু বিয়ের দিন এসে গেলে, সমস্ত কাজ শেষ হওয়ার পরে, সমস্ত রুটিন তা ছেড়ে যায়। বিবাহ অনুষ্ঠানটি যদিও অনেক মজার এবং একটি মেয়েদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনগুলির মধ্যে একটি, তবে, এটা অস্বীকার করা যায় না যে বিবাহ অনুষ্ঠান কাজের চাপ তৈরি করে প্রচুর।

বিয়ের কাজের ক্লান্তির ছাপ নববধূর মুখে দেখা যায় এবং তার স্বাভাবিক আভা চলে যায়। কিন্তু এই পরিস্থিতি এড়ানো যেতে পারে এবং আপনার বিবাহ পরবর্তী উজ্জ্বলতা অর্জন করা যেতে পারে। আপনাকে যা করতে হবে তা হল এই সহজ টিপসগুলি অনুসরণ করুন।

Advertisement

১) বিয়ের পর নতুন বধূকে অনেকের সঙ্গে দেখা করতে হয়। এর জন্য আপনাকে বারবার মেকআপ করতে হবে। একটি নন-কমেডোজেনিক ক্লিনজার এবং ময়েশ্চারাইজার ব্যবহার করুন, বিশেষত তেল-মুক্ত রূপগুলি।

২) বিয়ের আগে যেমন কোনও নতুন ব্র্যান্ড ব্যবহার করা উচিত নয়, বিয়ের পরেও নতুন ব্র্যান্ড থেকে দূরে থাকুন। কখনও কখনও একটি নতুন পণ্য ত্বকে ফুসকুড়ি বা অ্যালার্জির মতন সমস্যা তৈরি করতে পারে।

৩) বিয়ের পর কয়েকদিন খাবার-দাবারে পরিবর্তন আসতে পারে। যার সাথে দেখা হবে, সে শুধু মিষ্টি বা তেলে তৈরি ভারী খাবার খাওয়াবে। এমন পরিস্থিতিতে মাল্টি-ভিটামিন নিন যা আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করতে সাহায্য করবে।

৪) বিয়ের মেকআপ, গভীর রাতে জেগে থাকা, ভাজা তৈলাক্ত খাবার। এই সব সহজেই ডার্ক সার্কেল এবং ক্লান্ত ত্বককে পরিণত হতে পারে। যার কারণে আপনাকে ক্লান্ত ও অলস দেখাবে। প্রতি ঘন্টায় এক গ্লাস জল পান করুন। যদিও আপনাকে এর থেকে বেশিবার টয়লেটে যেতে হতে পারে, কিন্তু এগুলো ত্বকের জন্য খুবই উপকারী।

৫) আপনার বড় দিনের আগে ওয়াক্সিং এবং থ্রেডিং করে কিছু ত্বকে ফুসকুড়ি এবং বাম্পস হতে পারে যা বিবাহের পরে আপনার উজ্জ্বলতা নষ্ট করতে পারে। আপনি যদি মনে করেন আপনার ক্ষেত্রেও তাই, ঘুমানোর আগে ক্যালামাইন লোশন লাগান।

৬) গোলাপের পাপড়ি দিয়ে ঘরে তৈরি ফেসপ্যাক চেষ্টা করা হয়েছে, যা খুবই উপকারী। তৈলাক্ত ত্বকের জন্য, দুধের সাথে কয়েকটি গোলাপের পাপড়ি গুঁড়ো করে এবং শুষ্ক ত্বকের জন্য 20 মিনিটের জন্য মিল্ক ক্রিম দিয়ে ফেসপ্যাক লাগিয়ে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। গোলাপ ও দুধ ত্বককে উজ্জ্বল করবে।

৭) আপনার সমস্ত মেকআপ ব্রাশ পরিষ্কার করা আবশ্যক। একবার আপনি পরিষ্কার ব্রাশ ব্যবহারে অভ্যস্ত হয়ে গেলে, আপনার ত্বক আপনাকে একটি উজ্জ্বলতা দেবে। পরিষ্কার, স্যানিটাইজড ব্রাশ সবসময় সহায়ক এবং আপনি যখন মেকআপ প্রয়োগ করেন তখন আপনার ত্বককে জ্বালার অনুভূতি দেবে না।

৮) একটি ফেসিয়াল করবেন বিয়ের পর। বিয়ের সমস্ত অনুষ্ঠানের পর ফেসিয়াল করিয়ে নিন। এটি মুখের বারবার মেক আপ থেকে হওয়া ক্ষতি গুলো থেকে মুক্তি দেবে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button