দেশনিউজ

বড়সড় জঙ্গি আক্রমনের ছক, ধৃত তিন IS জঙ্গি

×
Advertisement

দিল্লি : সোমবার দিল্লি পুলিশ জানিয়েছে, তারা অসমে স্থানীয় প্রশাসনের সহায়তায় একটি বড়সড় জঙ্গি আক্রমণ ঠেকিয়েছে। ঘটনায় সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তারও করা হয়েছে। দিল্লি পুলিশের স্পেশাল সেলের ডেপুটি কমিশনার প্রমোদ কুমার সিং খুশওয়াহা বলেছেন, গ্রেপ্তার হওয়া তিনজন IS এর সঙ্গে জড়িত থাকতে পারে।

Advertisement

গত রবিবার আসামের গোয়ালপাড়া জেলা থেকে একটি ইম্প্রোভাইস এক্সপ্লোসিভ ডিভাইস, ব্যাটন সোর্ড এবং কয়েক কিলোগ্রাম বিস্ফোরকের সাথে গ্রেপ্তার করা হয় বছর ২০ এর তিন জঙ্গিকে। মুকাদির ইসলাম, রণজিৎ আলী এবং জামিল লুইৎ নামে তিনজনকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। ডেপুটি কমিশনার খুশওয়াহা এদিন এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, তাদের উদ্দেশ্য ছিল রাস মহোৎসবে অসমে একটি জঙ্গি হামলা করার।

পুলিশ কমিশনার আরও বলেছেন, ‘আমাদের ইন্টেলিজেন্স ডিপার্টমেন্ট কিছুদিন ধরেই খবর দিচ্ছিলো যে, অসমে একটি জঙ্গি হামলা হতে পারে। সেই মতো স্থানীয় প্রশাসনের সাহায্যে দিল্লি পুলিশের স্পেশাল সেলের কয়েকজন অফিসার অসমে হাজির হন। আর সেখানেই গ্রেপ্তার হয় এই তিনজন। যারা জঙ্গি সংগঠন IS এর সাথে জড়িত বলে সন্দেহ প্রকাশ করা হচ্ছে।’

Advertisement

দিল্লি পুলিশের তরফ থেকে আরও জানানো হয়েছে, এই জঙ্গি হামলাটি তাদের প্রশিক্ষণের জন্যে প্ল্যান করা হচ্ছিল।’ গ্রেপ্তার হওয়া তিনজনের মধ্যে একজন সদ্য দ্বাদশ শ্রেণীর পরীক্ষা পাস করেছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে পুলিশি হেফাজতে রাখা হয়েছে বলে জানানো হয়েছে দিল্লি পুলিশের তরফ থেকে।

Related Articles

Back to top button