জীবনযাপনস্বাস্থ্য ও ফিটনেস

জুনিয়র এনটিআরের এর মতন পেশী পেতে চান? মেনে চলুন এই টিপসগুলো

×
Advertisement

দক্ষিণী সিনেমার ফ্যান পুরো ভারতবাসীই, তাদের কাহিনী, সাসপেন্স থ্রিলার বা কমেডি যায় হোক সবই সুপারহিট। আপামোর জনগন দক্ষিণী তারকাদের অ্যাকশন, ডায়ালগ, রোমান্স সব চরিত্রে দেখতে পছন্দ করেন। বাংলার ঘরে ঘরে ও জনপ্রিয় দক্ষিণী সিনেমা। তেমনই একজন তারকা জুনিয়র এনটিআর। তার সম্প্রতি অভিনীত সিনেমা “RRR” খুবই জনপ্রিয় হয়ে পড়েছে। এই ছবির পরিচালনা করেছেন রজমৌলি, ২৫ মার্চ রিলিজ হবে বড় পর্দায়। কিছুদিন আগেই পরিচালক ও মুখ্য দুই অভিনেতা ঘুরে গেলেন কলকাতা থেকে। এই ছবির জন্যে অভিনেতা এনটিআর কে নিজের পেশির ভর ৯ কেজি বৃদ্ধি করতে হয়েছিল। অনেক কঠিন ডায়েট মেনে তাকে চলতে হয়েছে, এই ছবির প্রয়োজনীয় চরিত্রের জন্যে নিজেকে তৈরি করতে।

Advertisement

আসুন জেনে নেই কেমন ছিল তার ডায়েট প্ল্যান, যে মেনে আপনিও পেতে পারেন তার মতন পেশী।

১) পেশিভর বৃদ্ধি করতে খেতে হবে উচ্চ প্রোটিন সমৃদ্ধ খাবার। দুপুরের ও রাতের খাবারে রাখতেই হবে ডিমের সাদা অংশ, চিকেন বৈলড ও শাক সবজি। এমন খাদ্য আপনার বডি বিল্ডআপে সাহায্য করবে।

Advertisement

২) মাঝে মধ্যে স্নাক খেতে হবে, মাইন কোর্স খাবার আগে আপনি চটপটা কিছু স্নাক্স খাবেন না। আলমন্ড, আখরোট, কাজু বাদাম ইত্যাদি খাবেন। এর পাশাপাশি ফল ও খাবেন।

৩) ফ্যাট থেকে দূরে থাকবেন। পিজ্জা, বার্জার, পাস্তা, মাখন, চিজ থেকে যতো পারেন নিজেকে সরিয়ে রাখুন। ফাইবার ও প্রোটিন যুক্ত খাবার খাবেন এর বদলে। এতে পেশির গঠনে কিছু তফাৎ দেখতে পাবেন আপনি।

৪) সবচেয়ে বেশি জরুরি কাজ হচ্ছে শরীর চর্চা করা, এ ছাড়া আপনি বৃহৎ পরিমাণে কোনো উপকার পাবেন না বা নিজের পেশির ভর বৃদ্ধি করতে পারবেন না। সপ্তাহে ছয়দিন আপনি জিমে বা ঘরে ফিটনেস এক্সপার্ট এর উপদেশে শরীর চর্চা করবেন। সপ্তাহে সুবিধা মতন একদিন অবশ্যই আপনি বিশ্রাম নেবেন। অভিনেতা তার পেশী ভর বৃদ্ধির জন্যে দের ঘণ্টা কর্ডিও ও দের ঘণ্টা ভারী শরীর চর্চা করতেন। আপনিও তাই করে পেতে পারেন এই অভিনেতার মতন পেশী, তার পষ্টিকর খাবার ও শরীর চর্চার রুটিনে মেনে সুস্বাস্থ্য নিজের করে নিতে পারেন।

Related Articles

Back to top button