নিউজদেশ

এবার হোয়াটসঅ্যাপেই জানতে পারুন ট্রেন যাত্রার সমস্ত ডিটেলস, জেনে নিন কিভাবে

Whatsapp এর মাধ্যমে এই ব্যাপারে সমস্ত ভিডিও জানতে হলে নিচের খবরটি পড়ুন

×
Advertisement

এবার থেকে হোয়াটসঅ্যাপেই ট্রেনের পিএনআর স্ট্যাটাস এবং রিয়েল টাইম জার্নি সমস্ত ডিটেইল জানতে পারবেন ইন্ডিয়ান রেলওয়ের যাত্রীরা। এবারে তাদের সিস্টেমের একটি বড় পরিবর্তন নিয়ে আসতে চলেছে ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ। এই পরিবর্তনের জন্য মুম্বাইয়ের একটি সফটওয়্যার কোম্পানির সঙ্গে যুক্ত হয়েছে ভারতীয় রেলওয়ে। তারা ইতিমধ্যে একটি সফটওয়্যার লঞ্চ করেছে যার নাম দেওয়া হয়েছে Railofy। এই সফটওয়্যার এর মাধ্যমে আইআরসিটিসি যাত্রীরা হোয়াটসঅ্যাপেই নিজের সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন খুবই সহজে। অতিরিক্ত কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন নেই। Whatsapp এর চ্যাট বটের মাধ্যমেই হয়ে যাবে আপনার সমস্ত কাজ।

Advertisement

ইন্ডিয়ান রেলওয়ে যাত্রীদের জন্য এই নতুন চ্যাট বট লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে। এই বটের মাধ্যমে ভারতীয় রেলওয়ের যাত্রীরা সমস্ত ধরনের পিএনআর স্টেটাস এবং লাইভ ট্রেন স্ট্যাটাস জানতে পারবেন। তার সাথেই পরবর্তী স্টেশন এবং সমস্ত জার্নি ডিটেইলস জানা যাবে। এর জন্য আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ খুলে সেই নির্দিষ্ট চ্যাট বটে যেতে হবে এবং সেখানে গিয়ে আপনার দশ সংখ্যা PNR নম্বর এন্টার করতে হবে। আইআরসিটিসি যাত্রীরা ১৩৯ ডায়াল করে লাইভ ট্রেন স্ট্যাটাস জানতে পারবেন।

তাহলে কিভাবে করবেন এই কাজ?

Advertisement

১. এর জন্য প্রথমে আপনাকে Railofy এর অফিসিয়াল হোয়াটসঅ্যাপ চ্যাট বট নাম্বার নিজের মোবাইলে সেভ করতে হবে। নম্বরটি হল – ৯৮৮১১৯৩৩২২।

২. এরপর আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন আপডেট করতে হবে এবং তারপর আপনি নিজের whatsapp অ্যাকাউন্টে এই নম্বরটি দেখতে পাবেন। তারপর হোয়াটসঅ্যাপ রিফ্রেস করলে আপনার কন্টাক্ট লিস্টে এই নম্বর চলে আসবে।

৩. এরপর আপনাকে Railofy এর চ্যাট উইন্ডো ওপেন করতে হবে এবং সেখানে আপনার দশ সংখ্যার PNR নম্বর ইন্টার করতে হবে।

৪. এরপর আপনাকে এই যাত্রা সমস্ত ডিটেইল পাঠিয়ে দেবে এছাড়াও আপনি এই নম্বরের মাধ্যমে আপনার যাত্রার লাইভ স্ট্যাটাস দেখতে পাবেন নিজের হোয়াটসঅ্যাপে।

Related Articles

Back to top button