দেশনিউজ

গাজিয়াবাদে বিজেপিতে যোগ দিলেন শাহিনবাগের কপিল গুজ্জর

Advertisement

গাজিয়াবাদ: বছরর শুরুতে খবরের শিরোনামে এসেছিলেন। বছর শেষের আগে ফের একবার তাঁকে নিয়ে সরগরম মিডিয়া। তিনি মানে কপিল গুজ্জর। এ বছরের শুরুতে যখন শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএ-র বিরুদ্ধে বিক্ষোভ চলছিল তখনি প্রকাশ্যে গুলি চালিয়েছিলেন এই যুবক। এদিন গাজিয়াবাদে ভারতীয় জনতা পার্টিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন সেই কপিল। সংবাদমাধ্যমকে কপিল জানিয়েছেন, বিজেপি হিন্দুত্বের পক্ষে কাজ করে। এজন্যই তিনি বিজেপিতে যোগ দিলেন।

চলতি বছরের শুরুতে দিল্লির শাহীন বাগে চলছিল সিএএ বিরোধি আন্দোলন। আর সেই শাহীন বাগ অঞ্চলেই পয়লা ফেব্রয়ারি শূন্যে এলোপাথাড়ি গুলি চালিয়ে খবরে আসেন কপিল। ঘটনায় হতাহতের খবর না থাকলেও তিন রাউন্ড গুলি চালানোর পর পুলিশ তাঁকে গ্রেফতার করে। নিয়ে যাওয়া হয় সরিতা বিহার থানা। জানা যায়,নয়ডা থেকেই দিল্লি  এসেছিল কপিল। গ্রেফতারের পর সে পুলিশকে জানায়,’আমাদের দেশ হিন্দুরাষ্ট্র। হিন্দু ছাড়া অন্য কারোর এদেশে বসবাসের অধিকার নেই’। সেদিন ঘটনাস্থল থেকে কার্তুজও উদ্ধার করে পুলিশ। এরপর গত মার্চে ২৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান কপিল। জেল থেকে বেড়তেই সেবার ঢাক-ঢোল বাজিয়ে স্বাগত জানানো হয়েছিল তাঁকে।

পুলিশি জেরায় কপিল জানিয়েছিলেন সে ও তাঁর বাবা গজে সিং ২০১৯ সাল থেকে আম আদমি পার্টির সদস্য। ফেনে  সঞ্জয় সিং ও অতশীর মত আপ নেতৃত্বের সঙ্গে নিজের ফটোও পুলিশকে দেখান কপিল। যদিও আজ ও গুজ্জর পরিবার কপিলের সেই দাবিকে উড়িয়ে দেয়। তবে ২০১২ সালে বহুজন সমাজ পার্টির টিকিটে দিল্লি পুরভোটে একাবর দাঁড়িয়েছিলেন কপিলের বাবা গজে সিং। তবে সেই নির্বাচনে হেরে যান তিনি।

Tags

Related Articles

Back to top button