ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

আর চাকরির জন্য দুশ্চিন্তা নয়, ব্যাংকের এই দুর্দান্ত অফারে প্রতি মাসে উপার্জন করুন ৬০,০০০ টাকা

আপনার কাছে থাকা জমিটি জনবহুল এলাকায় হতে হবে এবং সেই জমির উপর ছাদ দেওয়া একটি মজবুত ঘর থাকতে হবে।

Advertisement
Advertisement

আজকের দিনে সরকারি হোক কিংবা বেসরকারি সেক্টর, সর্বত্রই চাকরির বাজারে চলছে কম্পিটিশন। চাকরির মাধ্যমে অর্থ উপার্জন যেন আজকের দিনে একপ্রকার দূরহ কার্য হয়ে উঠেছে সাধারণ মানুষের জন্য। ফলশ্রুতিতে চাকরির বিকল্প হিসেবে বিভিন্ন ধরনের ব্যবসায় মনোনিবেশ করতে শুরু করেছেন বর্তমান প্রজন্মের যুবকরা। আজকের নিবন্ধে আমরা আপনাদের জন্য এমন একটি দুর্দান্ত বিজনেস আইডিয়া নিয়ে এসেছি, যেটি জানার পর আনন্দে লাফিয়ে উঠবেন আপনি। এমনকি সারা জীবনের অর্থ কষ্ট দূর হয়ে যাবে আপনার।

Advertisement
Advertisement

আপনার নিশ্চয়ই জানেন ভারতের এমন একাধিক বৃহৎ ব্যাংক রয়েছে, যারা ভারতের প্রতিটি রাজ্যের প্রতিটি শহরে নিজেদের গ্রাহকদের জন্য এটিএম সেবা প্রদান করে থাকে। আর এটাই হয়ে উঠতে পারে আপনার জন্য আইডিয়াল বিজনেস। আপনার কাছে যদি ৮০ থেকে ১০০ বর্গফুটের জায়গা থাকে, তবে খুব সহজেই আপনি ব্যাংক থেকে গ্রহণ করতে পারেন এটিএম সার্ভিস। আর আপনার জমিতে এটিএম ইন্সটল হলেই প্রতিমাসে বাড়ি বসে কয়েক হাজার টাকা উপার্জন করতে পারবেন আপনি।

Advertisement

কিভাবে এটিএম ইন্সটল করাবেন?

Advertisement
Advertisement

প্রথমত, আপনার কাছে থাকা জমিটি জনবহুল এলাকায় হতে হবে এবং সেই জমির উপর ছাদ দেওয়া একটি মজবুত ঘর থাকতে হবে। ব্যাংকের নিকট থেকে এটিএম সার্ভিস গ্রহণ করতে হলে আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ ডকুমেন্টস ব্যাংকের কাছে প্রদান করতে হবে (যেমন-আধার কার্ডের জেরক্স, ভোটার কার্ডের জেরক্স, জমির দলিল, ইলেকট্রিক বিল এবং জমির ট্যাক্স এর রশিদ)। উপরে উল্লেখিত নথিপত্রের ভিত্তিতে আপনাকে ব্যাংকে এটিএম ফ্রাঞ্চাইজি নেওয়ার জন্য আবেদন করতে হবে। যদি আপনার দ্বারা নির্বাচিত স্থানটি ব্যাংকের পছন্দ হয় এবং সমস্ত কাগজপত্র ঠিক থাকে তবে আপনাকে মাসিক ভাড়া ভিত্তিতে আপনার জমিতে এটিএম ইন্সটল করবে ব্যাংক। যার মাধ্যমে মোটা অর্থ উপার্জন করতে পারবেন আপনি।

Advertisement

Related Articles

Back to top button