দেশনিউজ

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে ১২ নম্বরে ভারত, আক্রান্ত ৭৮ হাজারের বেশি

Advertisement
Advertisement

করোনার থাবা থেকে মিলছে না রেহাই। দেশে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ১৩৪ জন। নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭২২ জন। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২ হাজার ৫৪৯ জন। আর আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৮ হাজার ৩ জন।

Advertisement
Advertisement

এদিকে আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের মধ্যে ভারতের স্থান ১২ নম্বরে। ভারতের আগেই রয়েছে চীন। ভারতে যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে খুব দ্রুত চীনকে ছাপিয়ে যেতে পারে। চিনে আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ২৪ জন। আর ভারতে বর্তমানে ৭৮ হাজারের বেশি। তবে স্বস্তির খবর এই যে ভারতে সুস্থতার হার ও বাড়ছে। মোট সুস্থ হয়েছেন ২৬ হাজার ২৩৫ জন। ফলে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ৪৯ হাজার ২১৯ জন।

Advertisement

দেশের মধ্যে মৃত্যু ও আক্রান্ত উভয় ক্ষেত্রেই শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২৫ হাজার পেরিয়ে গেছে। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৯৫ জন। মোট মৃত্যু হয়েছে ৯৭৫ জনের। মহারাষ্ট্রের পরেই গুজরাট, তামিলনাড়ু, দিল্লি রয়েছে। এই রাজ্যগুলিতেও আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। বাংলাতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। মোট আক্রান্ত ২ হাজার ২৯০ জন। মৃত্যু হয়েছে ২০৭ জনের।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button