কেরিয়ারনিউজরাজ্য

জানুয়ারির মধ্যে শুন্যপদে নিয়োগ হবে নতুন শিক্ষক, নতুন করে হবে টেট পরীক্ষা, ঘোষণা মমতার

আগামী দু’মাসের মধ্যে সমস্ত শূন্য পদে শিক্ষক নিয়োগ করা হবে। আজ এমনটাই ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে পশ্চিমবঙ্গে শূন্যপদের সংখ্যা ১৬,৫০০। বর্তমানে প্রায় ২০,০০০ পরীক্ষার্থী টেট পাস করেছে। তাই তাদের নিয়োগ প্রক্রিয়া আগামী জানুয়ারি মাসের মধ্যে শুরু করে দেওয়া হবে। নতুন করে আবার টেট পরীক্ষা নেওয়ার কথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

 

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন,”সরকার বর্তমানে প্রাথমিক শিক্ষক নিয়োগ করতে চলেছে। ২০ হাজার ছাত্র-ছাত্রী টেট পাস করে গিয়েছেন। তাদের নিয়োগ প্রক্রিয়া আগামী দু’মাসের মধ্যে শুরু করা হবে। টেট পরীক্ষার পরে বর্তমানে ইন্টারভিউ নেওয়া হয়। ১৬,৫০০ শূন্য পদের জন্য শিক্ষক নিয়োগ করা হবে। ডিসেম্বর জানুয়ারির মধ্যে এই পদগুলিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেওয়া হবে।”

 

ইতিমধ্যেই কোভিড পরিস্থিতি চলতে থাকায় এবছর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষা নেওয়া হবে না বলে ঘোষণা করেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ঘোষণা ২০২১ সালে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা দেওয়ার জন্য কোন রকম টেস্ট পরীক্ষা প্রয়োজন হবে না।

 

টেস্ট পরীক্ষার ঘোষণার পরে এবার প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে নতুন বিধান দিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর কথায়,”অতিমারি পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। তৃতীয় টেট পরীক্ষার আবেদন এসেছে প্রায় ২.৫ লক্ষ। এই কারণে প্রাথমিক শিক্ষা পর্ষদ যত শীঘ্র সম্ভব অফলাইনে এই পরীক্ষা নেওয়ার প্রস্তুতি গ্রহণ করছে।”

Related Articles

Back to top button