নিউজরাজ্য

আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনে বাংলায় আসছে ওয়েসির দল, অধীরের বক্তব্যে পাল্টা AIMIM প্রধান

Advertisement

বিহার বিধানসভা নির্বাচনে ৫ টি আসন জয় করে এখন উৎসাহ তুঙ্গে অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন(AIMIM) এর প্রধান আসাদউদ্দিন ওয়েসির। বিরোধীরা যদি সরকার গঠনের মতো অবস্থায় থাকে তাহলে বিহার রাজনীতিতে ওয়েসির কদর তেজস্বী এর কাছে বেশ অনেকটাই বাড়বে। এই পরিস্থিতিতে ওয়েসি স্পষ্ট জানিয়ে দিয়েছে, আগামী ২০২১ বাংলা বিধানসভা নির্বাচনে সে লড়বে।

 

প্রসঙ্গত, এবারের বিহার বিধানসভা নির্বাচনে ২০ আসনের প্রার্থী দিয়েছিল আসাদউদ্দিন ওয়েশির দল। তারা ২০ আসনের মধ্যে ৫ আসনে জয়লাভ করেছে। নির্বাচন কমিশনের পরিসংখ্যান অনুযায়ী বিহারের ৪ কোটি ভোটারের ১.২৪ শতাংশ ভোট পেয়েছে তারা। অবশ্য নির্বাচনে তাদের আসন পাওয়া নিয়ে তীব্র বিদ্রুপ করেছে কংগ্রেস।

 

বিহারের সীমাঞ্চলে ওয়েশির বিরুদ্ধে ভোট কাটার সরাসরি অভিযোগ করে কংগ্রেস। এই নিয়ে গলায় সুর তোলেন বাংলার কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তিনি অভিযোগ জানিয়েছেন বিজেপি বিরোধী ভোট বিহার সীমাঞ্চল এর ২০ আসনে ভাগ হয়েছে। এই অভিযোগের প্রতিক্রিয়ায় AIMIM এর প্রধান বিদ্রুপ করে বলেছেন, তাহলে তো আমাদের ভোটে লড়ার উচিত নয়! মহারাষ্ট্রে তো কংগ্রেস শিবসেনার কোলে বসে থাকে।

 

ওয়েশি আরও জানায় তারা ভবিষ্যতে বাংলা ও উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে অংশগ্রহণ করবে। দেশের যে প্রান্তে নির্বাচন হোক না কেন, তাদের দল ঠিক লড়বে। নির্বাচনে লড়াই করার জন্য আবার কারো অনুমতি নিতে হবে নাকি? বলে তিনি হুংকার দিয়েছেন। সেইসাথে ২০২২ সালে উত্তর প্রদেশ নির্বাচনে লড়াই করবে বলে স্পষ্টত জানিয়েছেন তিনি।

Tags

Related Articles

Back to top button