×
খেলাক্রিকেট

ব়্যাঙ্কিংয়ে শ্রেয়াস আইয়ারের ঈর্ষণীয় পদোন্নতি, সেরা দশ থেকে ছিটকে গেলেন কোহলি

Advertisement

ঈর্ষণীয় ভাবে টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে পদোন্নতি ঘটেছে ভারতীয় ক্রিকেটার শ্রেয়াস আইয়ারের। আর এর সাথে খুশির বাতাবরণ কলকাতা শিবিরে। শ্রীলংকার বিরুদ্ধে টিব়্যাঙ্কিংয়ে-টোয়েন্টি সিরিজে বিস্ফোরক ইনিংস তার পদন্নতির প্রধান অস্ত্র। শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের তিনটি ম্যাচেই অপরাজিত অর্ধশত রানের ইনিংস খেলেছিলেন শ্রেয়াস। ১৭৪-র অধিক স্ট্রাইক রেটে ২০৪ রান করা শ্রেয়স ২৭ ধাপ এগিয়ে এসেছেন টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে। বর্তমানে তিনি রয়েছে ১৮ নম্বরে। ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে সেরা দশে অবস্থান করা কে এল রাহুল ইনজুরিতে পড়ে শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে না পারায় তার ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে অবনতি ঘটেছে বলে মনে করা হচ্ছে। সেই তালিকায় রয়েছেন বিরাট কোহলিও। তবে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে চরম ব্যর্থতার পর রোহিত শর্মার পদচ্যুত হওয়া নিশ্চিত ছিল।

Advertisement

সদ্য প্রকাশিত বিশ্ব টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে বিশাল পরিবর্তন ঘটেছে। একাধিক ক্রিকেটারের পদোন্নতি এবং পদচ্যুত হওয়া ইঙ্গিত দেখা গেছে সদ্য প্রকাশিত টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে। ভারতীয় সদ্য প্রাক্তন অধিনায়ক এবং কে এল রাহুল আইসিসি ব্যাটিং তালিকায় সেরা দশে অবস্থান করছিলেন। তবে তাদের ক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটলো এবারের প্রকাশিত তালিকায়। টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ের ব্যাটিং তালিকায় সেরা দশ থেকে ছিটকে গেলেন ভারতীয় সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। সাথে সাথে বর্তমান অধিনায়ক রোহিত শর্মাও পদচ্যুতি হয়েছে টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিং থেকে।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র কে এল রাহুল সেরা দশে নিজের অবস্থান রাখতে সক্ষম হয়েছেন। তবে ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে ৪ ধাপ পিছিয়ে গিয়ে ১০ নম্বরে অবস্থান করছেন তিনি। শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল কোহলিকে। তারই পরিণামে কোনো ম্যাচ না খেলায়, মার্চ মাসে আইসিসির প্রকাশিত ব়্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় বিরাট কোহলি একেবারে পাঁচ ধাপ নীচে নেমে ১৫ নম্বরে চলে গেলেন। সিরিজে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ব্যাটও চলেনি। মাত্র ৫০ রান করেছিলেন তিনি। দুই ধাপ নেমে নতুন তালিকায় ১৩ নম্বরে রয়েছেন রোহিত।

Advertisement

Related Articles

Back to top button