টেক বার্তা

লঞ্চ হল শক্তিশালী ইলেকট্রিক স্কুটার, এক চার্জে চলবে একটানা 125 কিমি

নতুন লঞ্চ: দুটি শক্তিশালী বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল HOP, ফুলচার্জে চলবে একটানা 125 কিলোমিটার, জেনে নিন সম্ভাব্য দাম ও ফিচার



জয়পুরের বৈদ্যুতিক দ্বি-চাকার গাড়ি প্রস্তুতকারী সংস্থা HOP ভারতীয় বাজারে দুটি নতুন বৈদ্যুতিক দ্বি-চাকার গাড়ি লঞ্চ করল। সংস্থার এই নতুন বৈদ্যুতিক স্কুটারের নাম হল HOP Lyf এবং HOP Lio। HOP Lio প্রারম্ভিক মূল্য ধার্য্য হয়েছে 72,500 টাকা। একইসময়ে , HOP Lyf য়ের দাম রাখা হয়েছে 65,500 টাকা। আকর্ষণীয় ডিজাইনের এই বৈদ্যুতিক স্কুটার দুটিতে ইন্টারনেট, জিপিএস এবং মোবাইল অ্যাপের মতো সংযুক্ত বৈশিষ্ট্য উপলব্ধ। সাথে এই বৈদ্যুতিক স্কুটারদুটি 125 কিলোমিটার অবধি ড্রাইভিং পরিসীমা দেয়। সংস্থাটি জানাচ্ছে চলতি অর্থবর্ষের শেষের দিকে ভারতীয় বাজারে কমপক্ষে পাঁচটি বৈদ্যুতিক দ্বি-চাকার গাড়ি লঞ্চ করার পরিকল্পনা রয়েছে। আজকের প্রতিবেদনে নতুন লঞ্চ হ‌ওয়া গাড়িদুটির ফিচার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

HOP Lyf এবং HOP Lio এই উভয় বৈদ্যুতিক স্কুটারেই রয়েছে ট্রেন্ডি ডিজাইন এবং আকর্ষণীয় চেহারা। উভয় বৈদ্যুতিক স্কুটার আকর্ষণীয় রঙের বিকল্প দেওয়া হয়েছে। HOP Lio তুলনায় HOP Lyf য়ের ডিজাইনটি বেশী আকর্ষনীয়।এর বিশেষ বৈশিষ্ট্য হল এই স্কুটারটিতে ব্যাক সাপোর্ট দেওয়া হয়েছে। এটি পিছনের সিটেড যাত্রায় আরামদায়ক ভ্রমণের অনুভূতি দেয়।

সংস্থার দাবি করেছে, লঞ্চ হ‌ওয়া নতুন বৈদ্যুতিক স্কুটারদুটি 125 কিলোমিটার অবধি ড্রাইভিং রেঞ্জ দেবে। এই বৈদ্যুতিক স্কুটারগুলির শীর্ষ গতি 50 কিলোমিটার/ ঘন্টা। এর পাশাপাশি, তারা 180 কেজি পর্যন্ত ওজন ক্যারি করতছ সক্ষম। ইন্টারনেট, জিপিএস এবং মোবাইল অ্যাপের মতো সংযুক্ত বৈশিষ্ট্যগুলি এই বৈদ্যুতিক স্কুটারগুলিতে উপলব্ধ।

HOP Lio বৈদ্যুতিন স্কুটারটি তিনটি ভেরিয়েন্টে সরবরাহ করা হয় – LEO Basic, LEO এবং LEO Extended। চেহারা এবং ডিজাইন সম্পর্কে কথা বললে, এই স্কুটারটি চেহারা বেশ বোল্ড এবং গর্জিয়াস। Leo কে অন্যান্য স্কুটারের থেকে যে কারণে আলাদা করে তোলে সেগুলি হল এলইডি হেডলাইট, স্পোর্টি রিয়ার ভিউ মিরর, সম্পূর্ণ ডিজিটাল ডিসপ্লে, মোবাইল চার্জিং পোর্ট এবং ফ্রন্ট স্টোরেজ স্পেস। স্কুটার উভয়ই রাইডার এবং রিয়ার ব্যবসায়ীদের জন্য আরামদায়ক আর্গোনমিক্স রয়েছে।

এই বৈদ্যুতিক স্কুটারদুটিতে দ্বৈত 2 এক্স লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক পাওয়া যায়। HOP Lyf এবং Leo ইলেকট্রিক স্কুটার উভয়ের ব্যয় বেশ কম। প্রসঙ্গত, HOP খুব শীঘ্রই তার নতুন ই-বাইক OXO 100 চালু করার প্রস্তুতি নিচ্ছে। এই বৈদ্যুতিক বাইকের শীর্ষ গতি প্রতি ঘন্টায় 100 কিলোমিটার হবে। এবং এটি ফুলচার্জে একটানা100 কিমি পর্যন্ত দূরত্ব কভার করবে।

Related Articles

Back to top button