টেক বার্তা

Airbag in Bike: এবারে বাইকেও পাওয়া যাবে এয়ারব্যাগ, Honda নিয়ে আসছে এই নতুন ধরনের বাইক

এই বাইকের দাম এবং ফিচার এখনো কিছু জানানো হয়নি

×
Advertisement

Honda মোটরসাইকেল সম্প্রতি তার নতুন একটি বাইকের পেটেন্ট জারি করেছে, যেখানে কোম্পানি একটি অত্যাধুনিক ফিচার নিয়ে এসেছে। বর্তমানে, কোম্পানি এমন একটি দুর্দান্ত বাইক নিয়ে কাজ করছে যাতে এখন এয়ারব্যাগ দেওয়া হবে। হ্যাঁ, আসলে, আমরা আপনাকে বলে রাখি যে Honda শীঘ্রই বিশ্ব বাজারে তাদের এয়ারব্যাগ বাইক লঞ্চ করার পরিকল্পনা করছে। এই বাইকটিতে, আপনি দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির পাশাপাশি একটি খুব স্টাইলিশ লুক দেখতে পাবেন। তবে, এই বাইকের প্রধান বৈশিষ্ট্য হবে এর সেই বিশেষ এয়ারব্যাগ। এই এয়ারব্যাগ থাকার ফলে, এই বাইকের যাত্রী কখনো অ্যাক্সিডেন্টের মুখোমুখী হলেও, তার বিশেষ কোনো ক্ষতি হবেনা। কোম্পানিটি দীর্ঘদিন ধরে এই বাইক নিয়ে কাজ করছে। সূত্রের খবর অনুযায়ী, এই বাইকের এয়ারব্যাগের সাথে, কোম্পানি এই বাইকে একটি শক্তিশালী পাওয়ারট্রেনও দিতে পারে।

Advertisements
Advertisement

এয়ারব্যাগ ডিজাইন সহ Honda বাইক

Advertisements

আপনি নতুন Honda বাইকে দারুন একটি ইঞ্জিনও দেখতে পাবেন। কোম্পানিটি ২০০৬ সালে তার গোল্ড উইং ট্যুরার স্কুটারেও এয়ারব্যাগ চালু করেছিল। তবে, এবারে কোম্পানি এই বাইকে একটি ফ্রন্ট এয়ারব্যাগ দিতে পারে। এটি একটি সেপারেট করার যোগ্য এয়ারব্যাগ হতে পারে। বাইকটিতে উপস্থিত এই এয়ারব্যাগ দুর্ঘটনার সময় বাইক চালককে অনেক সাহায্য করবে। তবে, কোম্পানি এয়ারব্যাগ পরীক্ষা করার জন্য একটি চেক ভালভ ব্যবহার করবে।

Advertisements
Advertisement

Honda এই বাইকে দুটি এয়ারব্যাগ দিতে পারে। এতে, প্রথম এয়ারব্যাগটি বাইক রাইডারের সামনে থাকবে এবং দ্বিতীয়টি রাইডারের পিছনে থাকবে। দুটি আসনের মাঝখানে একটি দ্বিতীয় এয়ারব্যাগও দেওয়া হবে।

এয়ারব্যাগের হোন্ডা বাইকের দাম

আপনাকে জানিয়ে রাখি যে, বর্তমানে কোম্পানি এই বাইকের দাম এখনো প্রকাশ করেনি। তবে মনে করা হচ্ছে যে, কোম্পানি এই বাইকটি বিশ্ব বাজারে ৪ থেকে ৬ লক্ষ টাকার মধ্যে লঞ্চ করতে পারে। কোম্পানি ভারতের বাজারে এই বাইকটি পেশ করার কথাও ভাবতে পারে। এছাড়াও, এই বাইকটির লুকও খুব স্পোর্টি হতে চলেছে।

Related Articles

Back to top button